বলিউডে ’বুলি‘ শিকার আয়েশা-রিয়াও

160
  |  বৃহস্পতিবার, জুন ১৮, ২০২০ |  ১২:২৩ অপরাহ্ণ
বলিউডে ’বুলি‘ শিকার আয়েশা-রিয়াও
ads here
সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর বলিউডে ‘বুলি করা’ বা হেনস্তা করার বিষয়টি এখন আলোচনার কেন্দ্রে। অভিনেতার পরিবারের একাধিক সদস্যের দাবি, সুশান্তকে টেনে নামানোর জন্য তাকে নানাভাবে হেনস্তা করা হতো। সেই আগুনে ঘি ঢাললেন ইন্ডাস্ট্রির পড়ে যাওয়া দুই নায়িকা আয়েশা টাকিয়া ও রিয়া সেন।

ইনস্টাগ্রামে এক পোস্টের মাধ্যমে আয়েশা জানিয়েছেন, কাজের জগতে অনেককেই এই বুলি’র শিকার হতে হয়। তার ক্ষেত্রেও এমন ঘটেছে বলে জানিয়ে আয়েশা লিখেছেন, ‘এই হেনস্তার মুখে পড়লে নিজেকে মূল্যহীন মনে হতে পারে। কিন্তু আমরা প্রত্যেকে খুব দামি আর প্রত্যেকেরই কিছু না কিছু মৌলিকত্ব আছে।’

ads here

আরো পড়ুন: সুশান্তকে খুন করা হয়েছে: কঙ্গনা

একই রকম ঘটনার কথা বলেছেন প্রয়াত কিংবদন্তি অভিনেত্রী সুচিত্রা সেনের নাতনি এবং অভিনেত্রী মুনমুন সেনের ছোট মেয়ে রিয়া সেনও। তিনি অভিযোগ করেন, তার প্রতিটি ছবি মুক্তির আগে ইন্ডাস্ট্রিতে নানা ভাবে তাকে হেনস্তা করা হতো। এর জন্য মিডিয়ার একাংশও দায়ী ছিল।

সোশ্যাল মিডিয়া আসার আগে পাপারাৎজিদের কাজের ধরন নিয়েও মন্তব্য করেছেন রিয়া সেন। সম্প্রতি একটি পোর্টালকে দেয়া সাক্ষাৎকারে নিজের মনের কথা শেয়ার করেছেন এই বাঙালি কন্যা। কিছুদিন আগেই এমএক্স প্লেয়ারে তার ওয়েব সিরিজ ‘পতি পত্নী অওর উয়ো’ মুক্তি পেয়েছে।

পাপারাৎজিদের সংস্কৃতি নিয়ে রিয়া বলেছেন, ‘যখন সোশ্যাল মিডিয়া ছিল না, তখন সাংবাদিকরা কোনও তারকা বা জনপ্রতিনিধিকে নিয়ে লিখতেন। নেতিবাচক কথা লিখত আবার ভালো কথাও লিখত। কিন্তু আসল সত্যিটা কেউই লিখত না। আমি যাই করতাম তা নিয়েই চর্চা হত। এগুলো নিয়ে খুবই চিন্তা হত।’

চস/স

ads here