দক্ষিণ আফ্রিকা ক্রিকেটে করোনা শনাক্ত ৭ জনের

136
  |  মঙ্গলবার, জুন ২৩, ২০২০ |  ১২:২৭ অপরাহ্ণ
দক্ষিণ আফ্রিকা ক্রিকেটে করোনা শনাক্ত ৭ জনের
ads here
পাকিস্তান দলের তিন ক্রিকেটারের করোনাভাইরাস পজেটিভ হওয়ার পর এবার দক্ষিণ আফ্রিকা ক্রিকেটেও করোনার হানা। ৭ জনের শরীরে করোনা ধরা পড়েছে বলে জানানো হয়েছে প্রোটিয়া বোর্ডের পক্ষ থেকে।

সরকারের নির্দেশনা অনুযায়ী ক্রিকেট দক্ষিণ আফ্রিকা পরীক্ষার সিদ্ধান্ত নেয়। বোর্ড কর্মকর্তা, সংশ্লিষ্ট বিভিন্ন সংস্থার কর্মী, চুক্তিবদ্ধ খেলোয়াড় ও ট্রেনিং স্কোয়াডের সদস্যরাও ছিল কোভিড-নাইনটিন পরীক্ষার আওতায়। এতে ৭ জনের শরীরে করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়।

ads here

শর্তসাপেক্ষে কয়েকদিনের মধ্যে দেশটিতে বিভিন্ন ক্রীড়া ইভেন্টের অনুমতি দেয়ার কথা রয়েছে। তার আগে সরকার জানিয়ে দিয়েছিল, করোনা পরীক্ষা করতে হবে। নির্দেশনা অনুযায়ী প্রোটিয়া বোর্ডও পরীক্ষার উদ্যোগ নেয়।

দেশটিতে ১ লাখ ১ হাজার ৫৯০ জন করোনায় আক্রান্ত। মৃত্যু হয়েছে ১ হাজার ৯৯১ জনের।

আরো পড়ুন: আইসিসি: ম্যাচ ফিক্সিংয়ের অধিকাংশ ঘটনায় ভারত জড়িত

এমন পরিস্থিতিতে প্রাথমিকভাবে ১০০ জনের শরীরে করোনা পরীক্ষা করা হয় ক্রিকেট বোর্ড। এরমধ্যে ৭ জনের করোনায় আক্রান্ত হওয়ার বিষয়টি সামনে আসে।

দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা জ্যাকুয়েস ফল বলেন, ‘১০০ জনের বেশি মানুষের শরীরে পরীক্ষার পর ৭ জনের আক্রান্ত হওয়ার বিষয়টি খুবই নগণ্য।’

আক্রান্তের তালিকায় কোনও ক্রিকেটার আছেন কি না, সে বিষয়টি স্পষ্ট করেননি তিনি।

জ্যাকুয়েস ফল বলেন, ‘আমাদের মেডিকেল প্রোটোকল অনুযায়ী, ব্যক্তিগতভাবে কারও পরিচয় প্রকাশ্য করতে পারছি না।’
করোনার দাপটের পর এক ভিন্ন রকম ম্যাচ দিয়ে ক্রিকেটে ফিরতে চেয়েছিল দক্ষিণ আফ্রিকা। পরীক্ষামূলকভাবে এক ম্যাচে তিন দলের এক ম্যাচ আয়োজন করার ইচ্ছা ছিল তাদের। সরকারের নির্দেশে আগামী ২৭ জুন তিন দলের এই ম্যাচটি বাতিল করা হয়েছে। প্রিটোরিয়ার সুপার স্পোর্ট পার্কে ৩৬ ওভারের ওই ম্যাচটি আয়োজনের কথা ছিল।

চস/স

ads here