মারা গেছেন কবি ও সাংবাদিক মাশুক চৌধুরী

112
  |  বুধবার, জুন ২৪, ২০২০ |  ১২:৩৩ অপরাহ্ণ
ads here

কবি ও সাংবাদিক মাশুক চৌধুরী মারা গেছেন (ইন্না…রাজিউন)। ৭৩ বছর বয়সী এই সাংবাদিক দৈনিক বাংলাদেশ প্রতিদিনের প্রধান বার্তা সম্পাদকের দায়িত্বে ছিলেন। গতকাল মঙ্গলবার রাত দেড়টায় রাজধানীর মগবাজারের রাশমনো হাসপাতালে তিনি মারা গেছেন। তিনি স্ত্রী ও এক কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

ads here

পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, গত ১৬ জুন অসুস্থ হয়ে শাহজাহানপুরে প্যান প্যাসিফিক হাসপাতাল ভর্তি হয়েছিলেন তিনি। তার ফুসফুসের সংক্রমণ পাওয়া গেলেও করোনা পরীক্ষার পর তার রিপোর্ট নেগেটিভ আসে। এরপর নিউমোনিয়াও ধরা পড়ে।

মাশুক চৌধুরীর ছোট ভাই আশরাফুল হায়দার চৌধুরী গণমাধ্যমে জানিয়েছেন, গতকাল মঙ্গলবার রাত ১২টায় তার অবস্থার অবনতি ঘটে। চিকিৎসকরা আইসিইউ’র জন্য অন্য হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেন। সেখান থেকে তাকে রাশমনো হাসপাতালে নেওয়া হয়। কিন্তু রাত দেড়টায় চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

আজ বুধবার সকাল ৭টায় হাজীপাড়ায় প্রথমদফা এবং উত্তর মাদারটেক বায়তুল্লাহ জামে মসজিদে দিতীয় দফা নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে মাদারটেক কবরস্থানে দাফন সম্পন্ন হয়।

ব্রাহ্মণবাড়িয়ায় জন্ম নেয়া ৭০ দশকের খ্যাতিমান কবি ও সাংবাদিক মাশুক চৌধুরী ঢাকা বিশ্ববিদ্যালয়ে বাংলা বিভাগ থেকে শিক্ষাজীবন শেষ করে ১৯৭২ সালে দৈনিক গণকণ্ঠ থেকে সাংবাদিকতা শুরু করেন তিনি। মাশুক চৌধুরী দৈনিক দেশ, দৈনিক খবরসহ বিভিন্ন পত্রিকায় গুরুত্বপূর্ণ পদে কাজ করেছেন। তিনি ঢাকা সাংবাদিক ইউনিয়ন, সাব এডিটরস কাউন্সিল ও জাতীয় প্রেসক্লাবের জ্যেষ্ঠ সদস্য ছিলেন।

চস/আজহার

ads here