সিলেট বিভাগে ২৪ ঘন্টায় শনাক্ত আরো ২৯৪

124
  |  বৃহস্পতিবার, জুলাই ২, ২০২০ |  ১১:০৬ পূর্বাহ্ণ
ads here
প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাব সিলেট বিভাগ জুড়ে ক্রমাগতভাবে বৃদ্ধি পাচ্ছে। প্রতিদিন আক্রান্ত হচ্ছেন সিলেট বিভাগের শতাধিক লোকজন। ইতোমধ্যেই করোনায় সংক্রমিত হয়ে বেশ কয়েকজন মৃত্যুবরণও করেছেন। বুধবার (১ জুলাই) সিলেট বিভাগে ২৯৪ জন রোগী সনাক্ত করা হয়েছে।

বুধবারের প্রাপ্ত হিসেবে বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৪ হাজার ৯০৮ জন।

ads here

নতুন শনাক্তদের মধ্যে ১১৭ জন হবিগঞ্জ জেলার রয়েছেন বলে জেলার ডেপুটি সিভিল সার্জন মুখলেছুর রহমান উজ্জল নিশ্চিত করেছেন। তিনি বলেন, নতুন শনাক্তদের মধ্যে সদর উপজেলার ৫৯ জন, মাধবপুর উপজেলার ১৭, চুনারুঘাট উপজেলার ১৬ জন, নবীগঞ্জ উপজেলার ১৫ জন, বাহুবল উপজেলার ৯ জন, বানিয়াচং উপজেলার ১ জন।

তিনি আরও বলেন, এ নিয়ে জেলায় ৭২২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এরমধ্যে সুস্থ হয়েছেন ২১৮ জন আর মারা গেছেন ৬ জন।

বুধবারের প্রাপ্ত হিসেবে মৌলভীবাজার জেলার আরও ৭০ জন করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন। এ তথ্য জেলার সিভিল সার্জন ডা. ত‌ওহীদ আহমদ নিশ্চিত করে বলেন, জেলায় ৫শ’ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এরমধ্যে সুস্থ হয়েছেন ২১৫ জন আর মারা গেছেন ৪ জন।

আরো পড়ুন: দেশে গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ৩৭৭৫, মৃত্যু ৪১

তিনি আরও বলেন, নতুন আক্রান্তেদের মধ্যে সদর উপজেলার ২৫ জন, রাজনগর উপজেলার ৭ জন, কুলাউড়া উপজেলার ৯ জন, জুড়ি উপজেলার ৬ জন, কমলগঞ্জ উপজেলার ১২ জন, শ্রীমঙ্গল উপজেলার ৬ জন ও বড়লেখা উপজেলার ৫ জন।

এদিকে, হাওরাঞ্চলের জেলা সুনামগঞ্জে নতুন করে আরও ২৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে বলে নিশ্চিত করেছেন জেলার সিভিল সার্জন ডা. সামস উদ্দিন। তিনি বলেন, এ নিয়ে জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ হাজার ১৫ জন। এরমধ্যে সুস্থ হয়েছেন ৪৫৯ জন আর মারা গেছেন ৬ জন।

অন্যদিকে, সিলেট জেলায় নতুন করে আরও ৮০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায়।

এ নিয়ে সিলেট জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৬৩২ জন। এরমধ্যে মারা গেছেন ৬১ জন আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪১২ জন।

চস/স

ads here