এবার মৃতদের পরিবহনের জন্য অ্যাম্বুলেন্স দিলেন সাকিব

134
  |  সোমবার, জুলাই ৬, ২০২০ |  ২:০৪ অপরাহ্ণ
ads here

করোনা মহামারির এই সময়ে দেশে প্রতিদিনই অসংখ্য মানুষ মারা যাচ্ছেন। মৃত ব্যক্তিদের বহন ও দাফনে প্রায়ই অ্যাম্বুলেন্সের সংকট দেখা দিচ্ছে। এমতাবস্থায় এগিয়ে এসেছেন শতাব্দীর দ্বিতীয় সেরা ক্রিকেটার সাকিব আল হাসান। করোনা মহামারিতে মৃত ব্যক্তিদের পরিবহনে সেবাদানকারী সংস্থা মাস্তুল ফাউন্ডেশনকে অ্যাম্বুলেন্স উপহার দিয়েছেন তিনি।

ads here

সম্প্রতি ফেসবুক পেজ ‘অকশন ফর অ্যাকশন’–এর মাধ্যমে সাকিব জানতে পারেন, মাস্তুল ফাউন্ডেশন নিজেদের টাকায় অ্যাম্বুলেন্স ভাড়া করে মৃত ব্যক্তিদের লাশ পরিবহনে সহায়তা করে আসছে। এরপরই সংস্থাটিকে একটি অ্যাম্বুলেন্স দেয়ার ব্যবস্থা করেন তিনি।

সোমবার নিজের অফিশিয়াল ফেসবুক পেজে সাকিব নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি এ বিষয়ে একটি পোস্টে লেখেন, জনপ্রিয় অনলাইন ফান্ডরাইজিং ক্যাম্পেইন “অকশন ফর একশন” মাস্তুল ফাউন্ডেশনকে কোভিড ১৯ দুর্যোগ পরিস্থতিতে তাদের কাজ সম্পর্কে বিস্তারিত জানানোর জন্য আমন্ত্রন জানায়।

এসময় সংস্থাটির প্রতিষ্ঠাতা কাজী রিয়াজ রহমান জানান, বর্তমানে তারা করোনায় মৃত ১৯জন ব্যাক্তিদের দাফন কার্যক্রম সম্পন্ন করেছেন। সংস্থাটি নিজেদের টাকায় অ্যাম্বুলেন্স ভাড়া করে চালাচ্ছে, যা তাদের জন্য অনেক কষ্টসাধ্য হয়ে পড়ছিলো। এমতাবস্থায় নিজস্ব একটি অ্যাম্বুলেন্স হলে করোনাতে আক্রান্ত ও মৃত ব্যাক্তিদের দাফন কাজে আরো সহযোগিতা করতে পারবে বলে জানান তারা। এসব জানতে পেরে এগিয়ে আসেন টাইগার অলরাউন্ডার।

ফেসবুক পোস্টে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে সাকিব লেখেন, দাফনের কাপড়, পিপিই, অক্সিজেন সিলিন্ডার, মাস্ক, গ্লাভস দিয়ে এগিয়ে এসে আপনিও আমাদের সাথে দেশের এই দুর্যোগে সমাজের পাশে দাঁড়াতে পারেন। অ্যাম্বুলেন্স সার্ভিস ও মাস্তুল ফাউন্ডেশনকে সহযোগিতার জন্য এই নম্বরে যোগাযোগ করুনঃ 01730482279 , 01715097762।

বর্তমানে পরিবারের সঙ্গে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন সাকিব। সেখান থেকেই করোনার এই সময়ে নানাভাবে দেশের মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন এই অলরাউন্ডার।

চস/আজহার

ads here