আল জাজিরায় সাক্ষাৎকার দেওয়া রায়হানের ওয়ার্ক পারমিট বাতিল

177
  |  রবিবার, জুলাই ১২, ২০২০ |  ৪:৩০ অপরাহ্ণ
আল জাজিরায় সাক্ষাৎকার দেওয়া রায়হানের ওয়ার্ক পারমিট বাতিল
ads here
মালয়েশিয়ায় থাকা শ্রমিকদের সমস্যার ওপর কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার তৈরি করা প্রামাণ্যচিত্রে সাক্ষাৎকার দেওয়া বাংলাদেশি যুবক রায়হান কবিরের ওয়ার্ক পারমিট বাতিল করেছে মালয়েশিয়া।

দেশটির পুলিশ মহাপরিদর্শক তান শ্রী আব্দুল হামিদ বাবর বিষয়টি নিশ্চিত করেছেন।

ads here

মালয়েশীয় সংবাদমাধ্যম মালয় মেইলের খবরে বলা হয়, আজ রোববার আব্দুল হামিদ বাবর বলেন, ‘অভিবাসীদের নিয়ে ‘‘ভুল’’ তথ্য দেওয়া ২৫ বছর বয়সী বাংলাদেশি যুবকের ওয়ার্ক পারমিট অভিবাসন বিভাগ থেকে বাতিল করা হয়েছে।’

তিনি বলেন, ‘এখন তাকে দেশে পাঠানোর ব্যবস্থা নেওয়া হচ্ছে। তার আগে তাকে আত্মসমর্পণ করতে হবে।’

উল্লেখ্য, আল জাজিরার নির্মিত ‘‘লকড আপ ইন মালয়েশিয়া’স লকডাউন’’ শিরোনামের প্রামাণ্যচিত্রে বাংলাদেশসহ আরও কয়েকটি দেশের অভিবাসীরা নিজেদের সমস্যার কথা তুলে ধরেছেন। প্রায় ২৬ মিনিটের প্রামাণ্যচিত্রটির সাড়ে পাঁচ মিনিটের দিকে রায়হান কবির নামের এক বাংলাদেশিকে দেখা যায়।

আরো পড়ুন: জেকেজি চেয়ারম্যান ডা. সাবরিনা গ্রেফতার

প্রামাণ্যচিত্রের ভয়েস ওভারে দেওয়া তথ্য অনুযায়ী, রায়হান কবির মালয়েশিয়ার চোয়াক জেলায় থাকেন। উপস্থাপককে নিজের মোবাইলে একটি ভিডিও দেখান রায়হান। সেই ভিডিওতে মালয়েশিয়ান প্রশাসনের কিছু পদক্ষেপের দৃশ্য ছিল। দেখা গেছে, ৬০০ মানুষকে তারা ট্রাকে করে অন্য কোথাও নিয়ে যাচ্ছেন।

রায়হান অভিযোগ করে বলেন, ‘তারা আমাদের ফাঁদে ফেলেছে। ওষুধ, খাবারসহ সবকিছু দিয়েছে। কিন্তু কেউই বুঝতে পারেনি গ্রেপ্তার করা হবে। তারা খুনি নয়, সন্ত্রাসী নয়। শুধু কাগজপত্রহীন অভিবাসী।’

চস/স

ads here