চট্টগ্রামে করোনা আক্রান্ত আরও ২২ জন

78
করোনা: চট্টগ্রামে নতুন শনাক্ত ৬১
ads here
গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৩৬৪টি নমুনা পরীক্ষা করে নতুন করে ২২ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৭ হাজার ৪৪৫ জন। এই সময়ে চট্টগ্রামে করোনায় একজনের মৃত্যু হয়েছে।

শনিবার (৫ সেপ্টেম্বর) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, চট্টগ্রামের ৫টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

ads here

এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৪১টি নমুনা পরীক্ষা করে শনাক্ত হয়েছেন ২ জন। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ১৫০টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হন ৫জন।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৭৬টি নমুনা পরীক্ষা করে ৬জন করোনা পজেটিভ পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৫০টি নমুনা পরীক্ষা করে ২ জনের করোনা শনাক্ত হয়েছে।

আরো পড়ুন: একদিনে দেশে করোনাভাইরাসে আরও ৩৫ মৃত্যু

শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৪৭টি নমুনা পরীক্ষা ৭ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। তবে ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব ও কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে এইদিন কোনো নমুনা পরীক্ষা হয়নি।
চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ২২ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। নমুনা পরীক্ষা করা হয় ৩৬৪টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ১৮ জন এবং উপজেলায় ৪ জন।

চস/স

ads here