ওয়াসিম আকরামকে দেখেই বোল্টের সুইং শেখা

59
ads here

২২ গজের ক্রিকেট খেলায় এখন আর গতিতারকাদের সেভাবে খুঁজে পাওয়া যায় না। বিশেষ করে ব্যাটসম্যান বান্ধব উইকেটে তো মোটেও না। তবে এসময়ের যে ক’জন পেস বোলোর বোলিংয়ের সৌন্দর্যটা ধরে রেখেছেন, তাদের মধ্যে অন্যতম নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট।

ads here

বোল্টের সুইংয়ে এখনকার সময়ের বাঘা বাঘা ব্যাটসম্যানদের কাবু হতে দেখা যায়। সবারই তো একজন আইডল থাকে। বোল্টের আইডল তবে কে? কিউই পেসার জানান, তার আইডল কয়েকজন, তবে তাদের মধ্যে একজনকে সবার ওপরে রেখেছেন তিনি।

সেই আইডল হলেন ‘সুলতান অব সুইং’ খ্যাত পাকিস্তানের কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম। বোল্ট মনে করেন, ওয়াসিমের মতো বলকে বাঁক খাওয়ানোর সামর্থ্য আর কারোরই হবে না।

বোল্ট বলেন, ‘আমার অনেক আইডল আছে। কিন্তু এই মানুষটি নিঃসন্দেহে সুইং বলের ক্ষেত্রে আমার অনুপ্রেরণা। ওয়াসিম আকরাম যেভাবে বলকে বাঁক খাওয়াতে পারতেন, আর কেউই সেভাবে পারবে না।’

পাকিস্তানের হয়ে ১০৪ টেস্টে ২৩.৬২ গড়ে ৪১৪ উইকেট নিয়েছেন ওয়াসিম আকরাম। ওয়ানডে ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ উইকেটশিকারি তিনি। ৩৫৬ ওয়ানডেতে ২৩.৫২ গড়ে বাঁহাতি এই পেসারের উইকেট ৫০২টি।

এমন একজন পেসারের সঙ্গে আর কারও তুলনা করতে নারাজ বোল্ট। পাকিস্তানি ক্রীড়া সাংবাদিক সাজ সাদিক সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে কিউই পেসারের ওয়াসিম-প্রীতির খবরটি জানিয়েছেন।

চস/আজহার

ads here