বিএনপির কেন্দ্রীয় অফিস থেকে গুজব ছড়ানো হচ্ছে: কাদের

132
  |  শনিবার, জুলাই ২৭, ২০১৯ |  ৩:১১ অপরাহ্ণ
ads here

বিএনপির কেন্দ্রীয় অফিস থেকে গুজব ছড়ানো হচ্ছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ গুজব থেকে গণপিটুনির ঘটনা ঘটছে বলেও তিনি অভিযোগ করেন।

ads here

শনিবার (২৭ জুলাই) আওয়ামী লীগের সহযোগী সংগঠন স্বেচ্ছাসেবক লীগের ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী ও রজতজয়ন্তী অনুষ্ঠানের উদ্বোধন শেষে তিনি এ সব কথা বলেন। রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনের সামনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে ওবায়দুল কাদের বলেন, বিএনপির কেন্দ্রীয় অফিস একটা গুজবের ফ্যাক্টরি। সেখানে বসে প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে অপ্রপচার করছে, নানা গুজব রটাচ্ছে। গুজব থেকে গণপিটুনি, এ গুজবের পেছনেও এ দলটির হাত রয়েছে।

তিনি বলেন, আন্দোলনে ও নির্বাচনে ব্যর্থ একটি সংগঠন (বিএনপি) তারা তাদের নেত্রীর জন্য হা-হুতাশ করছে। তাদের নেত্রীর শারীরিক অবস্থা যতটা না খারাপ, তার চেয়ে বেশি অপপ্রচার করছে। বিএনপি যেসব কথা বলে বেড়াচ্ছে, এ অপপ্রচার করতে করতে দেশবাসীর আস্থা তারা হারিয়ে ফেলেছে, তারা এখন কোনো সত্য কথা বললেও জনগণ বিশ্বাস করে না। তাদের অবস্থা হয়েছে, গল্পের রাখাল বালকের বাঘ এসেছে কথার মতো। এ দলটির উপরে জনগণের আস্থা গল্পের রাখাল বালকের মতো হয়েছে। তারা খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়েও অপপ্রচার করে বেড়াচ্ছে। জনগণ আর তাদের এসব কথা বিশ্বাস করে না।

তিনি আরও বলেন, বিএনপি যে গুজবের ফ্যাক্টরি, সেই ফ্যাক্টরি থেকে অপপ্রচার চালানো হচ্ছে। আমরা জানি তারা কি করছে, কোথায় বসে ষড়যন্ত্র হচ্ছে। দেশে হচ্ছে, বিদেশে হচ্ছে। বিদেশে বসে যারা গুজব ও অপপ্রচার চালাচ্ছে তাদের সঙ্গে দেশের অপশক্তির হাত আছে কিনা তা খতিয়ে দেখতে হবে।

কাদের বলেন, দেড় বছর খালেদা জিয়া কারাগারে, বিএনপি দেড় মিনিটও রাজপথে কোনো আন্দোলন করতে পারেনি। শুধু অপপ্রচার এদের পুঁজি। গল্পের রাখাল বালকের মতো খালেদা জিয়ার স্বাস্থ্যের অবনতি আর অবনতি। চিকিৎসকরা বলে না, অথচ বিএনপি বলে।

সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, সাম্প্রদায়িক শক্তি দেশের অভ্যন্তরে নানা ষড়যন্ত্রে লিপ্ত আছে। সারা দেশে সাম্প্রদায়িক অশুভ শক্তির যে তৎপরতা আছে, এ তৎপরতা আপাতত নিষ্ক্রিয় হলেও তারা শেষ হয়ে গেছে এ কথা ভাবার কোনো কারণ নেই। সাম্প্রদায়িক অপশক্তি এখনো নানামুখী চক্রান্ত  চালিয়ে যাচ্ছে।

তিনি বলেন, বিদেশে বাংলাদেশের নাগরিক হয়ে দেশের বিরুদ্ধে যারা কথা বলছে এর পেছনে কোনো ষড়যন্ত্র আছে কি না এদের সবার কর্মকাণ্ড অপপ্রচারের মধ্যে যোগসূত্র আছে কি না এ বিষয়টি আমাদের গভীরভাবে খতিয়ে দেখতে হবে। সরকারবিরোধী এসব অপপ্রচারের জবাব দিতে হবে, অপশক্তিকে মোকাবিলায় আরও ঐক্যবদ্ধ হয়ে রুখে দাঁড়াতে হতে হবে।
রজতজয়ন্তী অনুষ্ঠানে সভাপত্বি করেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মোহাম্মদ আবু কাউসার।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ নাথ প্রমুখ।

 

 

চস/আজহার

ads here