বাজে খেলার কারণে ধর্ষণের হুমকি ধোনির মেয়েকে

197
  |  শনিবার, অক্টোবর ১০, ২০২০ |  ২:২৯ অপরাহ্ণ

ভারতে ক্রিকেট সবচেয়ে জনপ্রিয় খেলা। আবার দেশটির ক্রিকেটপ্রেমীদের মধ্যে ঘৃণা কিংবা সহিংস আচরণের হেতু–ও এই ক্রিকেট। শচীন টেন্ডুলকার কিংবা রাহুল দ্রাবিড়রা বাজে খেললে তাঁদের বাড়ি ঘেরাও করেছেন সমর্থকেরা। ইট, পাটকেল নিক্ষেপও হজম করতে হয়েছে অনেক ক্রিকেটারকে।

ads here

কিন্তু মহেন্দ্র সিং ধোনিও এখন এমন আচরণের শিকার হচ্ছেন, তবে এর চেয়ে ঘৃণ্য আচরণ আর হতে পারে না! আইপিএলে বাজে খেলায় ধর্ষণের হুমকি দেওয়া হয়েছে চেন্নাই সুপার কিংস অধিনায়কের ৫ বছর বয়সী মেয়ে জিভাকে। সামাজিক যোগাযোগমাধ্যমে এমন হুমকি পেয়েছেন ধোনি–সাক্ষী দম্পত্তি।

বুধবার কলকাতা নাইট রাইডার্সের কাছে চেন্নাইয়ের হারের পর ইনস্টাগ্রামে এ হুমকি পান ধোনি এবং তাঁর স্ত্রী সাক্ষী। তবে সামাজিক যোগাযোগমাধ্যমেই এর প্রতিবাদে ফেটে পড়েছেন ক্রিকেটপ্রেমীরা। যেসব অ্যাকাউন্ট থেকে এই হুমকি দেওয়া হয়েছে তাদের ব্যাপারে ইতোমধ্যেই রিপোর্ট করা হয়েছে।

আইপিএলে এবার মোটেই ভালো করতে পারছে না চেন্নাই। ৬ ম্যাচের মাত্র ২টিতে জিতেছে। ব্যাট হাতে ধোনির সময়টাও ভালো যাচ্ছে না। রান তাড়া করতে নেমে খেলা শেষ করে আসতে পারছেন না চেন্নাই অধিনায়ক। কলকাতার বিপক্ষেও রান তাড়া করতে নেমে ১২ বলে ১১ রান করে আউট হন তিনি।

এরপর থেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে ‘ট্রল’ এবং হুমকি পেয়ে আসছেন তিনি। ভারতের সাবেক এ অধিনায়ককে ‘বুড়ো’ বলার পাশাপাশি তাঁর মেয়েকে ধর্ষণ ও শারীরিক নির্যাতনের হুমকি দেওয়া হয়।

বলিউড অভিনেত্রী ও রাজনৈতিক ব্যক্তিত্ব নাগমা এর প্রতিবাদে টুইট করেন, ‘জাতি হিসেবে আমরা কোন পথে যাচ্ছি? কলকাতার কাছে চেন্নাইয়ের হারের পর ধোনির ৫ বছর বয়সী মেয়েকে ধর্ষণের হুমকি দেওয়াটা জঘন্য ব্যাপার।’ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ট্যাগ করে তিনি লেখেন, ‘আমাদের দেশে কি ঘটছে?’ কর্ণাটকে জয়নগরের এমএলএ সৌম্য রেড্ডি তাঁর টাইমলাইনে লেখেন, ‘জঘন্য ব্যাপার! দেশে ঘটছে কী? আমরা কোন পথে যাচ্ছি?’

পারফরম্যান্সের জন্য সামাজিক যোগাযোগমাধ্যমে ভারতীয় ক্রিকেটারদের ঘৃণা ও হুমকির শিকার হওয়া নতুন কিছু নয়। বিরাট কোহলি–আনুশকা শর্মা দম্পত্তি কিছুদিন আগে এর শিকার হন। আইপিএলে কোহলির বাজে পারফরম্যান্সের কারণে সামাজিক যোগাযোগমাধ্যমে এ ঘৃণা ছড়ান তথাকথিত ক্রিকেটপ্রেমীরা।

এর আগে ক্রিকেটারদের বাড়িতে পাথর ছুঁড়ে মারা এবং কুশপুত্তলিকা দাহের ঘটনা ঘটেছে ভারতে। কিন্তু বাজে খেলার জন্য ক্রিকেটারের মেয়েকে ধর্ষণের হুমকি দেওয়ার এমন জঘন্য নজির এর আগে সম্ভবত দেখেনি ভারতীয় ক্রিকেট।

চস/আজহার

ads here