নারাইনের জন্য সুখবর

68
  |  সোমবার, অক্টোবর ১৯, ২০২০ |  ২:০৩ অপরাহ্ণ
ads here

কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) জন্য আবার সুখবর। সন্দেহজনক বোলিং অ্যাকশনের অভিযোগ উঠেছিল সুনীল নারাইনের বিরুদ্ধে। যে কারণে ওয়ার্নিং লিস্টেও তার নামটি যোগ করা হয়েছিল। আইপিএলের এ সংক্রান্ত কমিটি অবশ্য তাকে অভিযোগ থেকে মুক্তি দিয়েছে। তার নাম বাদ দেওয়া হয়েছে সন্দেহের তালিকা থেকেও।

ads here

কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে জেতা শ্বাসরুদ্ধকর ম্যাচে রিপোর্টেড হয়েছেন নারাইন। ওই ম্যাচ জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল তার। ২ রানে জেতা ম্যাচটায় ২৮ রানে নিয়েছেন ২ উইকেট।

সন্দেহজনক বোলিং অ্যাকশনে রিপোর্টেড হলেও বল করতে কোনও বাধা ছিল না এই ক্যারিবিয়ানের। তবে দ্বিতীয়বার রিপোর্টেড হলে নিষিদ্ধ হওয়ার ঝুঁকি ছিল। সে কারণে বেশ কিছু ম্যাচে তাকে নিয়ে কোনও ঝুঁকি নেয়নি কেকেআর।

নারাইন এই কয়দিন অ্যাকশন শুধরে নিতে কাজ করেছেন। এর পরেই আইপিএল কমিটির কাছে তার বোলিং অ্যাকশন পরীক্ষা করার আবেদন করে কলকাতা। বোলিংয়ের ফুটেজ পরীক্ষা করার পর তারা এই সিদ্ধান্তে আসে যে, নারাইনের কনুইয়ের বক্রতা বৈধ সীমার মধ্যেই আছে। তবে নারাইনকে এটিও বলে দেওয়া হয়েছে, রিভিউ করার জন্য যে অ্যাকশনে তিনি বোলিং করেছেন। সেটিই যেন বজায় থাকে ম্যাচে।

বোলিং অ্যাকশন নিয়ে সুনীল নারাইনের বিরুদ্ধে এমন অভিযোগ নতুন নয়। ক্যারিয়ারে অনেকবার এমন অভিযোগে নিষিদ্ধও হতে হয়েছে তাকে। ২০১৫ সালে শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় ওয়ানডের পর তার বিরুদ্ধে এমন অভিযোগ উঠে। আন্তর্জাতিক কোনও ম্যাচে সেবারই প্রথম রিপোর্টেড হন ক্যারিবীয় এই স্পিনার। এর আগের বছর ২০১৪ সালে বিলুপ্ত চ্যাম্পিয়নস লিগ টি-টোয়েন্টিতেও একই অভিযোগ উঠে। যে কারণে কলকাতার হয়ে ফাইনালেও খেলতে পারেননি।

চস/আজহার

ads here