চট্টগ্রামে মিললো নকল জর্দা তৈরির কারখানা

87
চট্টগ্রামে মিললো নকল জর্দা তৈরির কারখানা
ads here
চট্টগ্রামে নগরীতে নামকরা নানা ব্র্যান্ডের নকল জর্দা তৈরির কারখানার সন্ধান পাওয়া গেছে। সোমবার (১৯ অক্টোবর) চট্টগ্রাম কাস্টমস এক্সাইজ ও ভ্যাটের উপ-কমিশনার শাহীনূর কবির পাভেলের নেতৃত্বে অভিযান চালিয়ে এসব কারখানার সন্ধান পাওয়া যায়।

অভিযান দল একইসঙ্গে বিভিন্ন ব্র্যান্ডের নকল ও অবৈধ প্রায় ১২ হাজার ১০টি কৌটা, ৩ হাজার ৮৪০ প্যাকেট জর্দা, ৭২ বস্তা জর্দা তৈরির উপকরণ, ৪৬ বস্তা খালি কৌটা, ২টি জর্দা কৌটাজাত করার মেশিন, ১টি প্যাকেজিং মেশিন ও জর্দা তৈরি ও মোড়কজাত করার বিভিন্ন উপকরণ জব্দ করে ।

ads here

আজ মঙ্গলবার (২০ অক্টোবর) দুপুরে নগরীর সদরঘাট এলাকায় অবস্থিত কাস্টমস এক্সাইজ ও ভ্যাটের আগ্রাবাদ অফিসে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে কমিশনার মো. এনামুল হক এই অভিযান ও জব্দ হওয়া পণ্যের কথা জানান।

আরো পড়ুন: সিলেটে রায়হান হত্যায় গ্রেপ্তার পুলিশ কনস্টেবল

সংবাদ সম্মেলনে তিনি বলেন, সোমবার সদর দপ্তর প্রিভেন্টিভ ও কাস্টমস্, এক্সাইজ ও ভ্যাট, কোতোয়ালি সার্কেলের যৌথ উদ্যোগে দেওয়াবাজারের চন্দনপুরা মাজারগলি এলাকায় সাগর কেমিক্যাল এন্ড কোম্পানি নামক কারখানায় ঝটিকা অভিযান চালানো হয়। অভিযান দল ওই কোম্পানির কারখানায় বিভিন্ন ব্র্যান্ডের বিপুল পরিমাণ অবৈধ জর্দা ও উপকরণ জব্দ করে।

তিনি জানান, প্রতিষ্ঠানটি মূসক নিবন্ধন ছাড়া ব্যবসা কার্যক্রম পরিচালনা করে আসছিল। সব মিলিয়ে প্রতিষ্ঠানটিতে ১ কোটি ৩১ লাখ টাকার শুল্ক ফাঁকির অভিযোগ পাওয়া গেছে। প্রতিষ্ঠানটির বিরুদ্ধে মূল্য সংযোজন কর ও সম্পূরক শুল্ক আইন ২০১২ অনুযায়ী মামলা দায়েরসহ অন্যান্য আইনানুগ কার্যক্রম গ্রহণ করা হচ্ছে।

চস/স

ads here