spot_img

১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, মঙ্গলবার
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সর্বশেষ

দেশে ৩২৪ চিকিৎসক করোনায় আক্রান্ত

দেশে করোনাভাইরাসে এখন পর্যন্ত ৩২৪ জন চিকিৎসক আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে চিকিৎসকদের সংগঠন বাংলাদেশ ডক্টরস ফাউন্ডেশন (বিডিএফ)। বার্তা সংস্থা ইউএনবির খবরে বলা হয়, আক্রান্তদের মধ্যে সরকারি ও বেসরকারি উভয় হাসপাতালের চিকিৎসকরা রয়েছেন বলে নিশ্চিত করেছেন বিডিএফ প্রধান নিরুপম দাস।

তিনি বলেন, ‘দেশের ৬০টি জেলায় ছড়িয়ে পড়া করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩২৪ জন চিকিৎসক। এর মধ্যে ২৫৫ জন ঢাকা বিভাগের। আক্রান্তদের মধ্যে সরকারি হাসপাতালের চিকিৎসক ১৬৩ জন, বেসরকারি হাসপাতালের ৭৬ জন এবং অন্যান্য ক্ষেত্রের ২০ জন রয়েছেন।’

আরো পড়ুন: সরকারের কাছে গণস্বাস্থ্য কেন্দ্রের ল্যাবে তৈরি কিট হস্তান্তর

ময়মনসিংহ বিভাগে আক্রান্ত ২৬ জনের সকলেই সরকারি হাসপাতালের চিকিৎসক। অন্যদিকে, চট্টগ্রামে বিভাগের আক্রান্ত ১২ জনের মধ্যে একজন ছাড়া অন্যরা সরকারি হাসপাতালের। খুলনা বিভাগের সাতজন, বরিশালের আটজন, সিলেটে দুজন এবং রংপুর বিভাগের তিনজন চিকিৎসকের মধ্যে এ পর্যন্ত কোভিড-১৯ শনাক্ত করা হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ ডক্টরস ফাউন্ডেশন (বিডিএফ)।

কোভিড-১৯ রোগীদের চিকিৎসার সময় চিকিৎসকদের নিরাপত্তার জন্য ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই), উন্নত মানের গাউনস, মাস্ক এবং বিশেষ চশমার বিকল্প নেই বলেও জানান ডা. নিরুপম।

উল্লেখ্য, আজ শনিবার পর্যন্ত বাংলাদেশে করোনাভাইরাসে ১৪০ জনের মৃত্যু হয়েছে এবং ৪ হাজার ৯৯৮ জন আক্রান্ত হয়েছেন বলে নিশ্চিত হওয়া গেছে। স্বাস্থ্যসেবা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (ডিজিএইচএস, প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা প্রতিদিনের স্বাস্থ্য বুলেটিনে জানিয়েছেন, রাঙ্গামাটি, খাগড়াছড়ি, ঝিনাইদহ ও সাতক্ষীরা বাদে দেশের ৬০টি জেলায় করোনভাইরাস ছড়িয়ে পড়েছে।

চস/সোহাগ

Latest Posts

spot_imgspot_img

Don't Miss