spot_img

২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, রবিবার
৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সর্বশেষ

সালমানের ‘বডিগার্ড’ ছবির পরিচালক আর নেই

সালমান খান অভিনীত বলিউডের সুপারহিট ছবি ‘বডিগার্ড’ এর পরিচালক সিদ্দিক ইসমাইল মারা গেছেন। মঙ্গলবার (৮ আগস্ট) ৬৩ বছর বয়সে তার মৃত্যু হয়।

এর আগে সোমবার (৭ আগস্ট) হৃদরোগে আক্রান্ত হন তিনি। ওই দিন বিকেলে বুকে ব্যথা অনুভব করলে দ্রুত তাকে হাসপাতালে নেওয়া হয়। কোচির এক বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন পরিচালক। সেখানেই মঙ্গলবার রাত ৯টার দিকে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।

হৃদরোগ ছাড়াও একাধিক শারীরিক সমস্যায় ভুগছিলেন সিদ্দিক ইসমাইল। জানা গেছে, অনেকদিন ধরেই নিউমোনিয়া ও লিভারের সমস্যায় ভুগছিলেন তিনি। বাড়িতেই চিকিৎসাধীন ছিলেন। এর মধ্যে হৃদরোগে আক্রান্ত হন পরিচালক। মঙ্গলবার সকাল থেকে তার শারীরিক অবস্থা সংকটাপন্ন ছিল। তাকে ইসিএমও সাপোর্টে রাখা হয়েছিল।

সালমান খান ও কারিনা কাপুর অভিনীত সুপারহিট ছবি ‘বডিগার্ড’ এর পরিচালক হিসেবে বলিউডে জনপ্রিয়তা পেলেও সিদ্দিক ইসমাইলের ক্যারিয়ার দীর্ঘ তিন দশকের। মালায়ালম ছবিতে চিত্রনাট্যকার হিসেবে নিজের ক্যারিয়ার শুরু করেছিলেন। ১৯৮৬ সালে চিত্রনাট্যকার হিসেবে বড় পর্দায় কাজ শুরু করেন তিনি। এর বছর তিনেক পর ১৯৮৯ সালে মালায়ালাম ভাষার ‘রামজি রাও স্পেকিং’ সিনেমার হাত ধরে পরিচালক হিসেবে ডেবিউ করেন তিনি।

তিন দশকের বেশি সময় ধরে মালায়ালাম ফিল্ম ইন্ডাস্ট্রির সঙ্গে যুক্ত সিদ্দিক ইসমাইল। তার একাধিক ছবি পেয়েছে সুপারহিটের তকমা। তার প্রথম বলিউড ছবি ‘হুলচুল’। ২০০৪ সালে মুক্তি পাওয়া সেই ছবি তেমন সাড়া ফেলতে পারেনি। এরপর ২০১১ সালে সালমান-কারিনা জুটি নিয়ে তিনি তৈরি করেন ‘বডিগার্ড’। বক্স অফিসে ব্যাপক সাড়া ফেলে ছবিটি। ওই ছবির গান তুমুল জনপ্রিয়তা পায়। তার উল্লেখযোগ্য সিনেমাগুলোর মধ্যে অন্যতম ‘গডফাদার’, ‘কাবুলিওয়ালা’, ‘হিটলার’, ‘ফ্রেন্ডস’, ‘ভিয়েতনাম কলোনি’।

চস/আজহার

Latest Posts

spot_imgspot_img

Don't Miss