spot_img

৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, সোমবার
২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সর্বশেষ

চট্টগ্রামে জামায়াত সমাবেশের অনুমতি দেয়নি সিএমপি

চট্টগ্রামে মহানগরে সমাবেশ করতে জামায়াতে ইসলামীকে অনুমতি দেয়নি চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। যদিও এ সিদ্ধান্ত পুনর্বিবেচনার জন্য পুলিশের কাছে আবেদন করেছে দলটি। এর পরিপ্রেক্ষিতে পুলিশ জানিয়েছেন এখনো সমাবেশের বিষয়ে আগের সিদ্ধান্তই বহাল রয়েছে।

এর আগে ১৫ জুলাই সমাবেশের অনুমতি চেয়ে জামায়াতের একটি প্রতিনিধিদল সিএমপি কমিশনারের বরাবর আবেদন করে। তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা, দলের নেতাকর্মীদের মুক্তি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিরোধসহ দশ দফা দাবিতে আগামী ২২ জুলাই সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত লালদীঘি ময়দানে এ সমাবেশের ডাক দেয় জামায়াত। এর মধ্য দিয়ে চট্টগ্রামে দীর্ঘদিন পর প্রকাশ্যে কোনো কর্মসূচি পালন করতে চেষ্টায় ছিল দলটি।

সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার স্পিনা রানী প্রামাণিক মঙ্গলবার (১৮ জুলাই) দুপুরে বলেন, জামায়াতের আবেদনটি গ্রহণ করা হয়েছিল। এরপর আবেদনের বিষয়ে যাচাই-বাছাই করা হয়। সবমিলিয়ে তাদের সমাবেশ আয়োজনের অনুমতি দেওয়া হয়নি। তবে তারা অনুমতির বিষয়ে পুনর্বিবেচনার আবেদন করেছে। এ বিষয়ে আগের সিদ্ধান্ত বহাল রয়েছে।

এর আগে দীর্ঘ ১০ বছর পর পুলিশের অনুমতি নিয়ে গত ১০ জুন রাজধানীর রমনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে সমাবেশ করে দলটি। এরপর দলটি সিলেট, চট্টগ্রাম, রাজশাহী, কুমিল্লা ও রংপুরে সমাবেশের পরিকল্পনা গ্রহণ করে।

চস/আজহার

Latest Posts

spot_imgspot_img

Don't Miss