spot_img

৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, সোমবার
২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সর্বশেষ

রোহিঙ্গা ক্যাম্পে বন্দুকযুদ্ধ, আরসা কমান্ডার নিহত

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সঙ্গে বন্দুকযুদ্ধে হুসেন মাঝি নামে আরসার এক শীর্ষ নেতা নিহত হয়েছেন। তার বিরুদ্ধে উখিয়া ও টেকনাফ থানায় হত্যাসহ বিভিন্ন অভিযোগে মামলা আছে বলে দাবি করেছে এপিবিএন।

সোমবার বিষয়টি নিশ্চিত করেছেন ১৪ আমর্ড পুলিশের অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) সৈয়দ হারুন অর রশীদ। এর আগে সকাল ৭টার দিকে উখিয়া ১৭ নং ক্যাম্পে এই ঘটনা ঘটে। এ সময় বিপুল পরিমাণ অস্ত্র, গুলি, ওয়াকিটকি, মোবাইলফোন ও মোবাইলের সিম জব্দ করা হয়েছে।

এপিবিএনের এডিআইজি ছৈয়দ হারুন অর রশীদ জানান, আজ ভোরে উখিয়ার ১৭ নম্বর রোহিঙ্গা আশ্রয় শিবিরে এপিবিএন এর টহল দলকে লক্ষ্য করে আরসার সন্ত্রাসীরা গুলি ছুড়তে থাকে। আত্মরক্ষার্থে তারাও পাল্টা গুলি ছোড়ে। এক পর্যায়ে আরসা সদস্যরা পালিয়ে গেলে ঘটনাস্থলে গুলিবিদ্ধ অবস্থায় হোসেন মাঝির মৃতদেহ পাওয়া যায়। এ সময় আশপাশে তল্লাশি চালিয়ে পাওয়া যায় বেশ কয়েকটি বন্দুক, গুলি, ওয়াকিটকি, মোবাইল ফোন সেট ও সিমকার্ড।

তিনি আরও বলেন, নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ঘটনায় জড়িত অন্য সন্ত্রাসীদের চিহ্নিত করে গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে।

এপিবিএনের এডিআইজি আরও জানান, রোহিঙ্গা আশ্রয় শিবিরে আধিপত্য বিস্তারের চেষ্টায় মিয়ানমারের সশস্ত্র দল আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি- আরসা ও রোহিঙ্গা সলিডারিটি অরগানাইজেশন- আরএসও’র মধ্যে সংঘর্ষের ঘটনা ইদানিং বেড়েছে। এই পরিপ্রেক্ষিতে সন্ত্রাসীদের গ্রেপ্তারে এপিবিএন বিশেষ অভিযান চালাচ্ছে।

চস/স

Latest Posts

spot_imgspot_img

Don't Miss