spot_img

৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, রবিবার
২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নিজস্ব প্রতিবেদক

সর্বশেষ

দ্রুত উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ

আগামী দিনে বাংলাশের ক্রিকেট যাদের হাত ধরে এগিয়ে যাবে, তাদের জন্য দারুণ এক পরীক্ষা নিউজিল্যান্ড সিরিজ। কিন্তু এই পরীক্ষায় তাদের সবাই প্রায় ফেল। টস জিতে ব্যাট করতে নেমে টপ অর্ডারে সুযোগ পাওয়া তিন তরুণ ব্যাটারই উইকেট বিলিয়ে দিয়ে এলেন। ৩৫ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়েছে বাংলাদেশ।

প্রথম ওভারের শেষ দুটি বল মোকাবেলা করলেন। বোলার ছিলেন ট্রেন্ট বোল্ট। শেষ বল থেকে নিলেন ১ রান। এরপর দ্বিতীয় ওভারে বল করতে আসলেন অ্যাডাম মিলনে। প্রথম এবং দ্বিতীয় বল মোকাবেলা করে কোনো রান নিতে পারলেন না। দ্বিতীয় বলটি হয়েছিলো হালকা ইনসুইঙ্গার। পরের বলেই ড্রাইভ করার চেষ্টা করলেন জাকির হাসান। কিন্তু বল ভেতরের কানায় লেগে উপড়ে দিলো উইকেট।

অভিষেক ম্যাচে মাত্র ১ রান করেই ফিরে গেলেন জাকির হাসান। তানজিদ হাসান তামিমও বিদায় নিলেন খুব দ্রুত। তৃতীয় ওভারের প্রথম বলটি মোকাবেলা করতে এসেই অফ স্ট্যাম্পের ওপর রাখেন বোল্ট। খোঁচা দিতে যান তামিম। বল ব্যাটের কানায় লেগে চলে যায় স্লিপে। ফিন অ্যালেন ক্যাচটি তালুবন্দী করে নেন।

৫ বলে ৫ রান করে আউট হয়ে গেলেন তানজিদ হাসান তামিম। বিশ্বকাপ দল ঘোষণার আগে এভাবে আউট হওয়াটা তার জন্য নিশ্চয় ভালো কোনো বার্তা বয়ে আনবে না।

তাওহিদ হৃদয় এশিয়া কাপে একটি ম্যাচ ছাড়া প্রায় ব্যর্থতার পরিচয় দিচ্ছেন। আজও তিনি ব্যর্থ হলেন। চার নম্বরে ব্যাট করতে নেমে ১৭ বলে ১৮ রান করে বিদায় নিলেন তিনি। ৫ নম্বরে এসে মুশফিক ২৫ বল খেলে ১৮ রান করে ফিরলেন। এরপর মাহমুদউল্লাহ এসেও বেশিক্ষণ থাকতে পারলেন না। ফিরলেন ২৭ বলে ২১ রান করে।

এ রিপোর্ট লেখার সময় বাংলাদেশের রান ২৭ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ৭১ রান নিয়ে ব্যাট করছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ৯ রান নিয়ে তার সঙ্গী শেখ মাহাদী।

 

চস/আজহার

Latest Posts

spot_imgspot_img

Don't Miss