spot_img

৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, বুধবার
২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নিজস্ব প্রতিবেদক

সর্বশেষ

পাকিস্তানি বংশোদ্ভুত ইংলিশ ক্রিকেটার অবশেষে পেলেন ভারতের ভিসা

ইংল্যান্ড দলে সুযোগ মিলেছে প্রথমবারের মতো। হয়তো আজই (বৃহস্পতিবার) টেস্ট অভিষেকও হয়ে যেতো ২০ বছর বয়সী ইংলিশ অফস্পিনার শোয়েব বশিরের। কিন্তু পাকিস্তানি বংশোদ্ভুত হওয়ায় বড় ধরনের বিড়ম্বনায় পড়তে হয় বশিরকে।

বশিরের ভিসা আটকে দিয়েছিল ভারত। যা নিয়ে প্রকাশ্যেই ক্ষোভ প্রকাশ করেন ইংলিশ অধিনায়ক বেন স্টোকস। তার ক্ষুব্ধ হওয়াই স্বাভাবিক, বশিরকে না পাওয়ায় হয়তো গেম প্ল্যানই পরিবর্তন করে ফেলতে হয়েছে ইংল্যান্ডকে।

অবশেষে ভিসা পেয়েছেন বশির। চলতি সপ্তাহেই ইংল্যান্ডের টেস্ট স্কোয়াডের সঙ্গে যোগ দেবেন তিনি। মাত্র ৬টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেই জাতীয় দলে ডাক পাওয়া এই স্পিনার অভিষেকের অপেক্ষায়।

বশিরের জন্ম সারেতে। তার ব্রিটিশ পাসপোর্ট রয়েছে। কিন্তু ঝামেলাটা বেঁধেছে, বশির পাকিস্তানি বংশোদ্ভুত হওয়ায়। ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) মনে করেছিল, বিষয়টি সংযুক্ত আরব আমিরাতেই সমাধান হয়ে যাবে। কারণ ভারতে আসার আগে পুরো ইংল্যান্ড টিম সেখানে প্রস্তুতি চালিয়েছে।

তাই বশির দেশে ফিরে না গিয়ে, ম্যানেজিং ডিরেক্টর অফ অপারেশনস স্টুয়ার্ট হুপারের সঙ্গে সংযুক্ত আরব আরব আমিরাতে থেকে গিয়েছিলেন। কিন্তু সমস্যার সমাধান না হওয়ায় তাকে ফিরে যেতে হয়েছিল দেশে।

 

চস/আজহার

Latest Posts

spot_imgspot_img

Don't Miss