spot_img

৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, বুধবার
২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নিজস্ব প্রতিবেদক

সর্বশেষ

রোমাঞ্চকর ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

শেষ ওভারে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের জয়ের জন্য প্রয়োজন ছিল ৯ রান। জান্নাতুল মাওয়ার করা ওভারের প্রথম বলটি ‘নো’ হয় এবং সবমিলিয়ে ৩ রান আসে। ফ্রি হিট বল থেকে ২ রান নেয় লঙ্কানরা। বৈধ এক বলে ৫ রান খরচ করে ম্যাচ থেকে দূরে সরে যায় বাংলাদেশ। তবে পরের ৫ বলে মাত্র ২ রান দিয়ে ২ উইকেট তুলে নেন মাওয়া। ফলে ১ রানের জয় পায় বাংলাদেশ।

সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে আগেই ফাইনালে এক পা দিয়ে রেখেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী দল। আজ শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ নারী দলকে হারিয়ে ত্রিদেশীয় সিরিজের ফাইনাল নিশ্চিত করল বাংলাদেশ।

আজ রবিবার (২৮ জানুয়ারি) কক্সবাজারে শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে জিতে আগে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১১৪ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। যেখানে দলের হয়ে সর্বোচ্চ ৫০ রান করেছেন রাবেয়া। জবাবে খেলতে নেমে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১১৩ রান সংগ্রহ করেছে শ্রীলঙ্কা।

১১৫ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে ভালো শুরু পেয়েছিল শ্রীলঙ্কা। দুই ওপেনারের দৃঢ়তায় উদ্বোধনী জুটিতে ৫৬ রান তুলে তারা। তবে দুই ওপেনারের কেউই বড় ইনিংস খেলতে পারেননি। নেথমি পোর্না করেছেন ২৭ রান। আরেক ওপেনার দেওমি বিহাঙ্গা সাজঘরে ফিরেছেন ৩০ রান করে।

তিনে নেমে বিসমি গুনারত্নে করেছেন ২৯ বলে ২৬ রান। তবে এরপর আর কেউই সুবিধা করতে পারেননি। ফলে তীরে গিয়েও তরী ডুবেছে লঙ্কানদের। অন্যদিকে সিরিজে হ্যাটট্রিক জয় পেয়েছে বাংলাদেশ।

এর আগে ব্যাটিং করতে নেমে শুরুতেই হোঁচট খায় বাংলাদেশ। ২৮ রানে টপ অর্ডারের ৪ ব্যাটারকে হারিয়ে বিপাকে পড়ে টাইগ্রেসরা। তবে এরপর দলের হাল ধরেন রাবেয়া ও আফিয়া আদমা ইরা। রাবেয়ার অপরাজিত ৫০ ও ৩১ রানে ভর করে লড়াই করার পুঁজি পায় বাংলাদেশ।

 

চস/আজহার

Latest Posts

spot_imgspot_img

Don't Miss