spot_img

১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, রবিবার
১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নিজস্ব প্রতিবেদক

সর্বশেষ

বাঁচা-মরার ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে চট্টগ্রাম

জমে উঠেছে বিপিএলের প্লে-অফের সমীকরণ। রংপুর রাইডার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের প্লে-অফে খেলা নিশ্চিত হলেও বাকি দুই জায়গার জন্য লড়ছে তিন দল। এমন সমীকরণে বাঁচা-মরার ম্যাচে খুলনা টাইগার্সের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে স্বাগতিক চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বেলা দেড়টায়।

অবশ্য টস নিয়ে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হয়েছে আরেক কাণ্ড। টস মাঠে গড়িয়েছে দুই দুইবার। এনামুল হক বিজয় টস করলেও সামনে রাখা দুই বিজ্ঞাপনী ব্যানারের মাঝে পড়ে কয়েন। এসময় কিছুটা দ্বিধায় পড়ে যান ধারাভাষ্যকার আতাহার আলী খান এবং ম্যাচ রেফারি রকিবুল হাসান।

পরবর্তীতে ম্যাচ রেফারির নির্দেশে আবার কয়েন টস করেন খুলনা টাইগার্স অধিনায়ক এনামুল। তাতেই টস ভাগ্যকে পাশে পেয়েছেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্স অধিনায়ক শুভাগত হোম।

চট্টগ্রাম পর্বের শেষ ম্যাচ ডে আজ। দিনের প্রথম ম্যাচটিই মহাগুরুত্বপূর্ণ। পরিস্থিতি অনুযায়ী, এই ম্যাচটিই মর্যাদা পাচ্ছে এলিমিনেটরের। চারে থাকা চট্টগ্রাম এবং পাঁচে থাকা খুলনা নিজেদের ভাগ্য রচনা করবে এই ম্যাচের মধ্য দিয়ে। চট্টগ্রামের জন্য সমীকরণ একটিই। খুলনা টাইগার্সের বিপক্ষে জিতলেই নিশ্চিত হবে প্লে-অফ। তা না হলে, খুলনার শেষ ম্যাচের দিকে তাকিয়ে থাকতে হবে।

খুলনার অবস্থাও চট্টগ্রামের মতোই। যেকোনো মূল্যেই জিততে হবে চট্টগ্রামের বিপক্ষে। ১০ ম্যাচে ১০ পয়েন্ট তাদের। আজ চট্টগ্রাম জিতলে তারা চলে যাবে ধরাছোঁয়ার বাইরে। সেক্ষেত্রে বরিশালের হারের দিকে তাকিয়ে থাকতে হবে তালহা জুবায়েরের শিষ্যদের। সেখানেও আছে রানরেটের বিশাল মারপ্যাঁচ।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স একাদশ
শুভাগত হোম (অধিনায়ক), টম ব্রুস, মোহাম্মদ ওয়াসিম, বেলাল খান, তানজিদ হাসান তামিম, শাহাদাত হোসেন দিপু, সৈকত আলি, রোমারিও শেপার্ড, নিহাদুজ্জামান, শহিদুল ইসলাম ও সালাউদ্দিন শাকিল।

খুলনা টাইগার্স একাদশ
এনামুল হক বিজয় (অধিনায়ক), এভিন লুইস, আফিফ হোসেন, মাহমুদুল হাসান জয়, মুকিদুল ইসলাম, নাসুম আহমেদ, জেসন হোল্ডার, শাই হোপ, আরিফ আহমেদ, ওয়েন পারনেল ও পারভেজ হোসেন ইমন।

 

চস/আজহার

Latest Posts

spot_imgspot_img

Don't Miss