spot_img

৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, শনিবার
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নিজস্ব প্রতিবেদক

সর্বশেষ

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দ্রুততম সেঞ্চুরির বিশ্বরেকর্ড নিকোলের

এতদিন আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ছিল কুশল মাল্লার দখলে। মঙ্গোলিয়ার বিপক্ষে ৩৪ বলে সেঞ্চুরি করেছিলেন নেপালের এই ব্যাটার। এবার তার সামনেই সেই রেকর্ড ভেঙেছেন ইয়ান নিকোল লফটি-ইটন।

নেপালের বিপক্ষে ৩৩ বলে সেঞ্চুরি হাঁকিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ইতিহাসে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়েছেন লফটি-ইটন। আজ তিনি ব্যাটিংয়ে নামেন ৫ নম্বরে, এরপরই তোলেন ঝড়। মাত্র ১৮ বলে ফিফটি পান। ১৯তম ওভারের তৃতীয় বলে ঐরীর বলেই চার মেরে দ্রুততম সেঞ্চুরি পূর্ণ করেন এ বাঁহাতি।

৩৬ বলে ১০১ রানের ইনিংসে লফটি-ইটন মারেন ১১টি চার ও ৮টি ছক্কা। শুধু বাউন্ডারি থেকেই তিনি তোলেন ৯২ রান। নামিবিয়ার কোনো ব্যাটারের যেটি রেকর্ড। আগের রেকর্ড ছিল জিন-পিয়ের কোটজের ৮২ রান।

চতুর্থ উইকেটে ম্যালান ক্রুগারের সঙ্গে ৫২ বলে ১৩৫ রান যোগ করেন লফটি-ইটন, যেটি চতুর্থ উইকেটে নামিবিয়ার সর্বোচ্চ। ২০ ওভারে নামিবিয়া তোলে ৪ উইকেটে ২০৬ রান। ওপেনিংয়ে নামা ক্রুগার অপরাজিত থাকেন ৪৮ বলে ৫৯ রানে।

এদিকে টি-টোয়েন্টি ক্রিকেটে দ্রুততম সেঞ্চুরির রেকর্ডটি ক্রিস গেইলের দখলে। তিনি আইপিএলে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে ৩০ বলে তিন অঙ্ক স্পর্শ করেছিলেন। স্বীকৃত টি-টোয়েন্টিতে এটিই দ্রুততম। লফটি-ইটনের ৩৩ বলের সেঞ্চুরিটি আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দ্রুততম হলেও স্বীকৃত টি-টোয়েন্টিতে তৃতীয় দ্রুততম।

চস/আজহার

Latest Posts

spot_imgspot_img

Don't Miss