spot_img

৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, শনিবার
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নিজস্ব প্রতিবেদক

সর্বশেষ

বড় পুঁজির দিকে এগোচ্ছে শ্রীলংকা

সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপে দারুণ পারফর্ম করেছিলেন কুশল মেন্ডিস। শ্রীলঙ্কার এই টপ অর্ডার এবার চলমান বাংলাদেশ সিরিজেও দুর্দান্ত ব্যাটিং করছেন। আগের দুই ম্যাচে লঙ্কান ইনিংসের ভিত গড়ে দেওয়া এই ব্যাটসম্যান আজ ৩য় ম্যাচে টি-টোয়েন্টির ১৪তম ফিফটি পূর্ণ করেছেন। নিজের ফর্মের পাশাপাশি বাংলাদেশি বোলারদের অনিয়ন্ত্রিত বোলিংকেও ভালোভাবে কাজে লাগাচ্ছেন কুশল। যাতে ভর করে বড় সংগ্রহের পথে ছুটছে শ্রীলঙ্কা।

৩৫ বলে ফিফটি করার পর আরও আগ্রাসী হয়ে উঠছেন কুশল। ছুটছেন সেঞ্চুরির দিকে। তবে অন্যপ্রান্তে থাকা ওয়ানিন্দু হাসারাঙ্গা বোলারদের ওপর চড়াও হওয়ার আগে ক্যাচ দিয়ে ফিরেছেন। মুস্তাফিজুর রহমানের শর্ট লেংথের বলে আপার-কাট করতে চেয়েছিলেন এই লঙ্কান অধিনায়ক। ডিপ থার্ড বাউন্ডারিতে তিনি ধরা খেয়েছেন শরীফুল ইসলামের হাতে। হাসারাঙ্গা ফিরেছেন ১৩ বলে ১৫ রান করে। এর মাধ্যমে কুশলের সঙ্গে তার ৫৯ রানের জুটি ভেঙেছে।

মেন্ডিসের ঝোড়ো ব্যাটিংয়ে মাত্র ১২ ওভারে দলীয় একশ পার করেছে সফরকারীরা। শেষ খবর পাওয়া পর্যন্ত তারা ১৩ ওভারে ৩ উইকেট হারিয়ে ১২৫ রান সংগ্রহ করেছে।

এর আগে বাংলাদেশকে দ্বিতীয় ব্রেকথ্রু এনে দিয়েছেন লেগস্পিনার রিশাদ হোসেন। যদিও দুই ওভার করে তিনি রান দিয়েছেন ১৯।

অন্যদিকে, উইকেট পেলেও বল হাতে আজ এলোমেলো মুস্তাফিজ। প্রথম ওভারে মাত্র ৬ রান দেওয়া এই বাঁ-হাতি পেসার পরের ওভারে ছিলেন অনিয়ন্ত্রিত। হাই-বাউন্সে দিয়েছেন ওয়াইডের সঙ্গে চার, আবার একটি করে চার-ছয়ের বাউন্ডারিতে ওই ওভারে মোট ১৮ রান দিয়েছেন।

 

চস/আজহার

Latest Posts

spot_imgspot_img

Don't Miss