spot_img

২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, সোমবার
১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নিজস্ব প্রতিবেদক

সর্বশেষ

আবারও পাকিস্তান ক্রিকেট দলের নেতৃত্বে ফিরলেন বাবর

ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপে ব্যর্থতার পর পাকিস্তানের তিন ফরম্যাটের ক্রিকেটের নেতৃত্ব থেকে সরে দাঁড়িয়েছিলেন বাবর আজম। আরেকটি বিশ্বকাপ সামনে রেখে আবারও নেতৃত্বে ফেরানো হলো তারকা এই ব্যাটারকে। সাদা বলের ক্রিকেটে (ওয়ানডে ও টি-টোয়েন্টি) দলকে নেতৃত্ব দেবেন বাবর। আজ (রোববার) এক ভিডিও বার্তায় বিষয়টি নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

আগামী ১৮ এপ্রিল থেকে নিউজিল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হচ্ছে। তার আগেই নেতৃত্বে রদবদল আনলো পিসিবি। হোয়াইট বলের ক্রিকেটে বাবর নেতৃত্বে ফেরায় এক সিরিজ শেষেই টি-টোয়েন্টিতে অধিনায়কত্ব অধ্যায় শেষ হলো শাহিন শাহ আফ্রিদির। এ ছাড়া ওয়ানডের নেতৃত্ব হারালেন শান মাসুদ।

গত বছর ভারতে আয়োজিত বিশ্বকাপে বাবরের নেতৃত্বেই খেলেছিল পাকিস্তান। কিন্তু খারাপ পারফরম্যান্সের জেরে গ্রুপপর্ব থেকেই ছিটকে যায় ম্যান ইন গ্রিনরা। সমর্থক তথা বোর্ডের তীব্র সমালোচনার মুখেও পড়তে হয় তাকে। এরপরই সব ফরম্যাটের নেতৃত্ব থেকে সরে দাঁড়ান বাবর। জাকা আশরাফের তৎকালীন বোর্ড ওয়ানডে ও টেস্টে শান মাসুদ এবং টি-টোয়েন্টির নেতৃত্ব তুলে দেন শাহিন শাহ আফ্রিদিকে।

পাকিস্তানের গণমাধ্যমে গুঞ্জন চলছিল, কয়েক মাসেই নাকি নতুন অধিনায়কদের নিয়ে পিসিবির মোহভঙ্গ হয়েছে। আবারও নাকি বাবরেই ভরসা রাখতে চাইছে পিসিবি। এবার সেটি নিয়ে চূড়ান্ত সিদ্ধান্তই নিয়ে ফেলল চেয়ারম্যান মহসিন নকভীর নেতৃত্বাধীন বোর্ড।

২০১৯ সালে সাদা বলের ক্রিকেটের নেতৃত্ব পেয়েছিলেন বাবর আজম। এ ছাড়া ২০২১ সালে টেস্টের অধিনায়কত্ব দেওয়া হয় তাকে। অবশ্য তার নেতৃত্বে এখনো শিরোপা জিততে পারেনি পাকিস্তান। যদিও র‌্যাঙ্কিংয়ে বেশ কবারই দাপট দেখিয়েছে তারা। বাবরের নেতৃত্বে ৪২ ম্যাচে জয়ের বিপরীতে পাকিস্তানের হার ২৩ ম্যাচে।

চস/আজহার

Latest Posts

spot_imgspot_img

Don't Miss