spot_img

৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, বুধবার
২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নিজস্ব প্রতিবেদক

সর্বশেষ

রাতে মাঠে নামছে মুস্তাফিজের চেন্নাই

চেন্নাই সুপার কিংসের জার্সিতে মুস্তাফিজুর রহমানের আইপিএল যাত্রাটা খারাপ কাটেনি। সর্বশেষ দুই ম্যাচে বেশ খরুচে থাকলেও নিজেকে রেখেছেন সেরাদের কাতারেই। বল হাতে ফিজ এখন পর্যন্ত সব ম্যাচেই উইকেট পেয়েছেন। ৬ ম্যাচে ১১ উইকেট শিকার করে চেন্নাইয়ের সর্বোচ্চ উইকেট সংগ্রাহকও তিনি। বর্তমান চ্যাম্পিয়নদের পয়েন্ট টেবিলের তিনে রাখতে বড় ভূমিকা আছে টাইগার এই পেসারের।

অবশ্য আইপিএলে সময় ফুরিয়ে আসছে মুস্তাফিজের জন্য। ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েনি সিরিজ থাকায় আইপিএল শেষ না করেই দেশে ফিরতে হবে তাকে। তার আগে চেন্নাইয়ের হোম ভেন্যুতে তিনটি ম্যাচ খেলার সুযোগ থাকছে।

আজ (মঙ্গলবার) বাংলাদেশ সময় রাত ৮টায় লখনৌ সুপার জায়ান্টসের বিপক্ষে ফিরতি ম্যাচে মাঠে নামছে চেন্নাই। ম্যাচের ভেন্যু চেন্নাইয়ের ঘরের মাঠ এম চিদাম্বরম স্টেডিয়ামে। চিপকের এই মাঠে এখন পর্যন্ত তিনটি ম্যাচ খেলে সবকটিতেই জয় পেয়েছে ধোনিরা। চেন্নাইয়ের মতো চিপকে সফল পেসার মুস্তাফিজও। স্বাভাবিকভাবেই আজকের ম্যাচেও তাই কাটার মাস্টারে ভরসা রাখছে চেন্নাই।

মুস্তাফিজের আইপিএল যাত্রাকে চাইলে দুটা ভাগে ভাগ করা যায়। চেন্নাইয়ের হোমগ্রাউন্ডের মুস্তাফিজ। যেখানে তিনি অনন্য। আর চেন্নাইয়ের বাইরে, যেখানে এই পেসার রীতিমত বে-হিসেবী। চিপকে যেখান ফিজ তিন ম্যাচে রান দিয়েছেন মোটে ৮১। সেই একই পেসার বিশাখাপত্তম, ওয়াংখেড়ে এবং লখনৌ স্টেডিয়ামে দিয়েছেন ১৪৫ রান।

শুধু রান খরচ না, উইকেটের দিক থেকেও চিপকের বাইরে ফিজ বেশ নিষ্প্রভ। মোট ১১ উইকেটের মাঝে ৮ উইকেটই মুস্তাফিজ পেয়েছেন ঘরের মাঠে। বিপরীতে তিন উইকেট বাইরের পিচে।

সর্বশেষ ম্যাচে লখনৌর বিপক্ষে বড় ব্যবধানে হেরেছে চেন্নাই। ঘুরে দাঁড়ানোর ম্যাচে চিপকে বড় ভরসা হতে পারেন মুস্তাফিজ। ক্রিকইনফোর সম্ভাব্য একাদশের তালিকাতেও আছেন বাংলাদেশি এই পেসার।

চেন্নাইয়ের সম্ভাব্য একাদশ
রাচিন রবীন্দ্র, রুতুরাজ গায়কোয়াড় (অধিনায়ক), আজিঙ্কা রাহানে, শিবাম দুবে, মঈন আলি, রবীন্দ্র জাদেজা, সামির রিজভী, এমএস ধোনি (উইকেটরক্ষক), দীপক চাহার, তুষার দেশপান্ডে, মুস্তাফিজ রহমান ও মাথিশা পাথিরানা।

 

চস/আজহার

Latest Posts

spot_imgspot_img

Don't Miss