spot_img

৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, বুধবার
২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নিজস্ব প্রতিবেদক

সর্বশেষ

এবার ইংলিশ মিডিয়াম স্কুল বন্ধের নির্দেশ

সারাদেশের ওপর দিয়ে প্রবাহমান তীব্র তাবদাহের কারণে স্বাস্থ্যঝুঁকি এড়াতে ইংরেজি কারিকুলামে পরিচালিত বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের (ইংলিশ মিডিয়াম স্কুল) শ্রেণি কার্যক্রম আগামী ২৭ এপ্রিল পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে।

রোববার (২১ এপ্রিল) মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক অধ্যাপক মোহাম্মদ আবুল মনছুর ভূঞাঁ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকার আওতাধীন বিদেশি কারিকুলামে পরিচালিত বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানসমূহকে সারাদেশের ওপর দিয়ে প্রবাহমান তীব্র তাবদাহের কারণে স্বাস্থ্যঝুঁকি এড়াতে আগামী বৃহস্পতিবার (২৫ এপ্রিল) পর্যন্ত বন্ধ শ্রেণি কার্যক্রম বন্ধ রাখার অনুরোধ করা হল।

আরও বলা হয়েছে, আগামী শুক্র ও শনিবার (২৬ ও ২৭ এপ্রিল) সাপ্তাহিক ছুটি থাকায় শিক্ষাপ্রতিষ্ঠানসমূহকে আগামী রোববার (২৮ এপ্রিল) হতে শ্রেণি কার্যক্রম তথা স্কুল খোলা রাখার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হল।

এর আগে, চলমান তাপপ্রবাহের জন্য সারা দেশে সব প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানসহ মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান আগামী ২৭ এপ্রিল পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি) এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় শনিবার (২০ এপ্রিল) পৃথক সংবাদ বিজ্ঞপ্তিতে এই সিদ্ধান্ত জানায়।

চস/স

Latest Posts

spot_imgspot_img

Don't Miss