spot_img

১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, বৃহস্পতিবার
৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নিজস্ব প্রতিবেদক

সর্বশেষ

প্রথম ধাপের উপজেলা ভোট শেষে চলছে গণনা

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধাপের ভোটগ্রহণ শেষে এখন গণনা চলছে। বুধবার (৮ মে) বিকেল ৪টায় ভোটগ্রহণ শেষ হয়। এরপর থেকে নির্বাচন সংশ্লিষ্টরা ভোট গণনার কাজ করছেন।

আজ সকাল ৮টা থেকে দেশের ৫৯ জেলার ১৩৯টি উপজেলায় প্রথম ধাপের ভোটগ্রহণ শুরু হয়। এর মধ্যে ২২টিতে ইলেকট্রিক ভোটিং মেশিন (ইভিএম) এবং বাকিগুলোতে ব্যালট পেপারে ভোট হয়। যৌথবাহিনীর অভিযান চলমান থাকায় পার্বত্য জেলা বান্দরবানের তিন উপজেলায় নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)।

দুপুরে নির্বাচন কমিশন সচিব মো. জাহাংগীর আলম বলেছেন, গড়ে কত শতাংশ ভোট পড়েছে তা সুনির্দিষ্ট করে বলা সম্ভব না হলেও আমরা প্রাপ্ত তথ্য বিশ্লেষণ করে দেখেছি, গড়ে অঞ্চলভিত্তিক ১৫ শতাংশ থেকে ২০ শতাংশ ভোট কাস্ট হয়েছে বেলা ১২টা পর্যন্ত।

কিছু এলাকায় বিশৃঙ্খলার খবর জানিয়ে তিনি বলেন, কেন্দ্রের বাইরের দায়িত্ব ইসির নয়। এছাড়া বৈরি আবহাওয়ার কারণে সকালে ভোটারদের উপস্থিতি কিছুটা কম ছিলো।

১৩৯টি উপজেলা পরিষদে প্রতিটি উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে এক হাজার ৬৩৫ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৫৭০, ভাইস চেয়ারম্যান ৬২৫ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪৪০ জন।

প্রথম ধাপে চেয়ারম্যান পদে আট, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১০ করে অর্থাৎ ২৮ জন ইতিমধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন।

ইসির তথ্য অনুযায়ী, উপজেলায় দুই কোটি ৮০ লাখের বেশি মানুষ এই পর্বে ভোটাধিকার প্রয়োগ করবে।

চস/স

Latest Posts

spot_imgspot_img

Don't Miss