spot_img

২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, বুধবার
১৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

সর্বশেষ

আঠারো বছর পর আসছে ‘দুই নয়নের আলো’র সিক্যুয়েল

২০০৫ সালে মুক্তি পায় মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ‘দুই নয়নের আলো’। এতে প্রধান তিনটি চরিত্রে অভিনয় করেন শাবনূর, ফেরদৌস, শাকিল খান। সেসময় ছবিটি দর্শকমহলে বেশ সাড়া ফেলেছিল পাশাপাশি সমালোচকদের প্রশংসাও কুড়িয়েছিল।

শোনা যাচ্ছে, আঠারো বছর পর আবারও পুরোনো সেই স্মৃতিতে ফিরিয়ে নিয়ে যেতে চান ছবিটির পরিচালক। তিনি এবার নির্মাণ করবেন এটির সিক্যুয়েল ‘দুই নয়নের আলো ২’। এমনটাই জানিয়েছেন ছবির নির্মাতা মোস্তাফিজুর রহমান মানিক।

তিনি বলেন, “দুই নয়নের আলো ২’ নির্মাণ করব। প্রি-প্রোডাকশনের কাজ প্রায় শেষের পথে। খুব শিগগিরই শিল্পী চূড়ান্ত করব। এখনই কারো নাম বলতে চাচ্ছি না। তবে ভালো কিছু হবে। দর্শকদের জন্য চমক থাকবে এতটুকু বলতে পারি।”

‘দুই নয়নের আলো’ ছবিতে নিম্নবিত্ত এক তরুণী সেঁজুতির চরিত্রে অভিনয় করে চমকে দিয়েছিলেন শাবনূর। অভিনয়ের স্বীকৃতিস্বরূপ সে বছর সেরা অভিনেত্রীর জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছিলেন। এছাড়া শ্রেষ্ঠ অভিনেত্রী (সমালোচক) বিভাগে মেরিল-প্রথম আলো পুরস্কার জিতেছিলেন তিনি।

দীর্ঘদিন ধরে চলচ্চিত্র থেকে দূরে রয়েছেন শাবনূর। বর্তমানে অস্ট্রেলিয়ায় স্থায়ীভাবে বসবাস করছেন। নতুন সিনেমার জন্য কয়েকবার ঘোষণা আসলেও তা অধরাই রয়ে গেছে। এই ছবির সিক্যুয়েলে শাবনূর অভিনয় করবেন কি না তা এখনই বলতে নারাজ নির্মাতা মানিক।

তবে কিছুদিন আগে অভিনয়ে ফেরা প্রসঙ্গে শাবনূর বলেন, “আমি এই ‘কামব্যাক’ (ফেরা) শব্দ পছন্দ করি না। আমাদের ব্যাক করার কী আছে! ইন্ডাস্ট্রির সঙ্গেই তো আছি আমরা। পালিয়ে যাইনি কিন্তু। ভালো গল্প বা পছন্দের চরিত্র যদি পাই তাহলে অবশ্যই কাজ করব। বলতে পারেন পছন্দের কাজের অপেক্ষায় আমরা।”

 

চস/আজহার

Latest Posts

spot_imgspot_img

Don't Miss