spot_img

৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, শুক্রবার
২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

সর্বশেষ

দূরন্ত গতিতে ছুটছে রজনীকান্তের ‘জেলার’

প্রায় দুই বছরের বিরতির পর গত মাসে মুক্তি পেয়েছিল তামিল সুপারস্টার রজনীকান্তের নতুন সিনেমা ‘জেলার’। রোববার (৩ সেপ্টেম্বর) মুক্তির ২৪তম দিনে বিশ্বব্যাপী ৬০০ কোটি রুপির আয়ের মাইলফলক স্পর্শ করলো সিনেমাটি!

এরই মধ্যে দিয়ে একাধিক রেকর্ড গড়ল রজনীকান্তের নতুন এই ছবি। সম্প্রতি ট্রেড অ্যানালিস্ট মনোবল বিজয়াবালান টুইটারে ‘জেলার’ ছবিটির বক্স অফিস রেকর্ডের একটি সম্পূর্ণ খতিয়ান দিলেন। যেখানে দেখা গেছে, ‘জেলার’ ছবিটি ইংল্যান্ড এবং উত্তর আমেরিকার সর্বকালের ১ নম্বর তামিল ছবির তকমা পেয়েছে! একই সঙ্গে এটাই দ্বিতীয় তামিল ছবি, যা দ্রুত গতিতে ৬০০ কোটির ক্লাবে নাম লিখিয়েছে।

তামিলনাড়ুর সবসময়ের এক নম্বর সিনেমা বর্তমানে ‘জেলার’। তেলেগু ভাষা প্রধান রাজ্যগুলিতেও এটি এক নম্বর ছবি, এমনকি কেরেলাতেও। এছাড়াও ভারতের তৃতীয় এবং এক মাত্র তামিল ছবি যা দক্ষিণ ভারতের রাজ্যগুলিতে ৫০ কোটির বেশি আয় করেছে।

তবে শুধু ভারতের মাটিতে নয়, ভারতীয় সিনেমা হিসেবে বিদেশেও রেকর্ড গড়েছে ‘জেলার’ সিনেমাটি। মনোবল বিজয়াবালান তার টুইটে আরও লেখেন, উত্তর আমেরিকায় সর্বকালের এক নম্বর তামিল সিনেমা হিসেবে বিবেচিত হয়েছে এটি। ইংল্যান্ডেও এক নম্বর হয়েছে। পাশাপাশি পার্শিয়ান গালফ অঞ্চলে সর্বকালের আয়ের বিচারে এক নম্বর মুভির তকমা পেয়েছে।’

তার পোস্ট থেকে জানা যায়, সৌদি আরব, সিঙ্গাপুর, ফ্রান্স সহ একাধিক দেশেই জেলার ব্যাপক ব্যবসা করেছে। এই ট্রেড অ্যানালিস্টের টুইট অনুযায়ী, ‘ব্যবসার বিচারে এটা চিরকালের জন্য ১ নম্বর তামিল ছবির আখ্যা পেয়েছে অন্যান্য দেশে। এবং দ্বিতীয় তামিল ছবি যা দ্রুত ৬০০ কোটির গণ্ডি পেরিয়েছে।’

এর আগে সিনেমাটির দূর্দান্ত এই সাফল্যে রজনীকান্তকে বিলাসবহুল গাড়ি ও ১০০ কোটি রুপির একটি চেক উপহার দিয়েছেন প্রযোজক কালানিথি মারান। গত ৩১ আগস্ট সান পিকচার্সের সিইও কালানিথি মারান রজনীকান্তের বাড়ি গিয়ে সিনেমার লভ্যাংশের চেক হস্তান্তর করেন। এরপর বিএমডাব্লিউ এক্স৭ মডেলের বিলাসবহুল গাড়ি রজনীকান্তকে উপহার দেন তিনি।

ভারতীয় সংবাদ মাধ্যম টাইমস অফ ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, ‘জেলার’ সিনেমায় অভিনয়ের জন্য ১১০ কোটি রুপি পারিশ্রমিক নিয়েছিলেন রজনীকান্ত। এছাড়াও সিনেমাটির ব্যাপক সাফল্যে প্রযোজন সংস্থা থেকে এই অভিনেতার সঙ্গে লভ্যাংশ ভাগ করে নেওয়া হয়েছে। তাকে দেওয়া হয়েছে ১০০ কোটি রুপি মূল্যের আরও একটি চেক। সব মিলিয়ে এই সিনেমায় রজনীকান্তের পারিশ্রমিক দাড়িয়েছে ২১০ কোটি রুপি।

চস/স

Latest Posts

spot_imgspot_img

Don't Miss