spot_img

৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, শনিবার
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নিজস্ব প্রতিবেদক

সর্বশেষ

বার্সেলোনাকে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে জিরোনা

গতবার দশম স্থানে থেকে লা লিগ শেষ করলেও এবার লিগের মাঝপথে সবাইকে পেছনে ফেলে শীর্ষে অবস্থান করছে জিরোনা।

রবিবার (১০ ডিসেম্বর) রাতে দলটির কাছে ধরাশায়ী হয়েছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। ৪-২ গোলে তাদের হারিয়ে ৪১ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেছে জিরোনা।

ম্যাচে আধিপত্য ছিল বার্সেলোনার। পুরো ম্যাচে বার্সেলোনা শট নিয়েছে ৩১টি। আর জিরোনা শট নিয়েছে ১৫টি, লক্ষ্যে ৭টি। কিন্তু ম্যাচের ফলাফল গিয়েছে জিরোনার পক্ষে। কেননা, ফুটবল হচ্ছে গোলের খেলা। এতগুলো শর্ট নিয়েও মাত্র দুবার জাল খুজে পেয়েছে বার্সেলোনার খেলোয়ারদের শর্ট। অন্যদিকে চারবার জাল ভেদ করেছে জিরোনা।

ম্যাচের ১২ মিনিটে জিরোনা এগিয়ে যায় আর্তেম দোভিকের গোলে। ৭ মিনিট পরই যা শোধ করে দেন রবার্ট লেভানডফস্কি। বিরতির আগে ৪০তম মিনিটে জিরোনাকে ২-১ গোলে এগিয়ে দেন মিগুয়েল গিমেরেজ। ৮০তম মিনিটে ভেলেরি ফার্নান্দেজ স্কোরলাইন করেন ৩-১। যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে বার্সেলোনার হয়ে ব্যবধান কমান ইলকায় গুনদোয়ান। কিন্তু ৯৫তম মিনিটে গোল করে জিরোনাকে আরও এগিয়ে দেন ক্রিস্টিয়ান স্টুয়ানি।

এটিই লা লিগায় বার্সেলোনার বিপক্ষে জিরোনার প্রথম জয়। যে জয়ে রিয়ালকে টপকে তারা উঠে গেছে পয়েন্ট তালিকার শীর্ষেও। দুই বছর আগেও স্প্যানিশ ক্লাব ফুটবলের দ্বিতীয় স্তরে ছিল জিরোনা। গতবার লিগে ফিরে ৪৯ পয়েন্ট তুলে মৌসুম শেষ করে। এবার সেই জিরোনাই বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ ও আতলেতিকো মাদ্রিদকে টেক্কা দিচ্ছে। ১৬ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে বার্সেলোনা এখন চার নম্বরে। সমান পয়েন্ট নিয়ে তিনে আতলেতিকো মাদ্রিদ, যদিও ম্যাচ একটি কম খেলেছে তারা। আর ১৬ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে রিয়াল মাদ্রিদ দুইয়ে অবস্থান করছে।

চস/স

Latest Posts

spot_imgspot_img

Don't Miss