spot_img

২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, বুধবার
১৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

নিজস্ব প্রতিবেদক

সর্বশেষ

কলম্বিয়ার সাথে ড্র, কোয়ার্টারে শক্ত প্রতিপক্ষ পেল ব্রাজিল

কোপা আামেরিকায় কলম্বিয়ার সঙ্গে ১-১ ড্র করে ‘ডি’ গ্রুপে দ্বিতীয় হয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে ব্রাজিল। ৭ পয়েন্ট নিয়ে গ্রুপসেরা হয়ে শেষ আটে নাম লিখিয়েছে কলম্বিয়াও। তবে তারকায় ঠাসা ব্রাজিল যেখানে গোলে শট নিতে পেরেছে মোটে ৩ বার, সেখানে লক্ষ্য ভেদ করতে কলম্বিয়ার শট ৮ বার।

বুধবার (৩ জুলাই) ক্যালিফোর্নিয়ার লিভাইস স্টেডিয়ামে কলম্বিয়ার সঙ্গে ১-১ গোলে ড্র করেছে ব্রাজিল। ফলে ৩ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে ‘ডি’ গ্রুপের রানার্সআপ হয়েছে দলটি। অপরদিকে, ৩ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে টেবিল টপার কলম্বিয়া। কোয়ার্টার ফাইনালে হামেস রদ্রিগেজের দলের প্রতিপক্ষ পানামা।

উরুগুয়ে এবারের কোপা জয়ের অন্যতম দাবিদার। দলটি ‘সি’ গ্রুপ শেষ করে টানা ৩ জয়ে। ব্রাজিলের জন্য মরার ওপর খাঁড়ার ঘা কোয়ার্টার ফাইনালে দলের তারকা ভিনিসিয়ুস জুনিয়রকে না পাওয়া। আজ কলম্বিয়ার বিপক্ষে হলুদ কার্ড দেখায় কোয়ার্টারে তাকে থাকতে হবে দর্শক হয়ে।

ম্যাচের শুরুতেই গোল করে এগিয়ে যায় ব্রাজিল। ১২তম মিনিটে বাঁ-পায়ের দুর্দান্ত এক ফ্রি কিক থেকে কলম্বিয়ার জালে বল জড়িয়ে দেন বার্সেলোনা তারকা রাফিনহা। সেই গোল হজম করার পর পরিশোধে মরিয়া হয়ে উঠে কলম্বিয়ানরা। একের পর এক আক্রমণ করলেও প্রথমার্ধের একেবারে শেষ মুহূর্তে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় তারা। কলম্বিয়ার পক্ষে ড্যানিয়েল মুনোজ গোল করলে ১-১ সমতা নিয়ে বিরতিতে যায় দুই দল।

চস/স

Latest Posts

spot_imgspot_img

Don't Miss