spot_img

২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, সোমবার
১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সর্বশেষ

ভারতে মর্মান্তিক বাস দুর্ঘটনা, শিশুসহ নিহত ২৫

ভারতের মহারাষ্ট্রে বাসে বিস্ফোরণ ও তা থেকে সৃষ্ট আগুনে ৩ শিশুসহ মোট ২৫ জন নিহত হয়েছেন। এছাড়া গুরুতর আহত অবস্থায় আরও আটজনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শুক্রবার ৩০ জুন) আনুমানিক রাত ২টার দিকে এই দুর্ঘটনা ঘটেছে।

মহারাষ্ট্রের নাগপুর জেলা থেকে পুনে জেলায় যাওয়ার পথে বুলধানা জেলার সিন্দখেদরাজা এলাকার হাইওয়েতে বাসটি দুর্ঘটনার কবলে পড়ে বলে জানিয়েছেন বুলধানা পুলিশের এসপি সুনীল কাড়াসনে।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসকে কাড়াসনে বলেন, ‘প্রাথমিক অনুসন্ধানে আমরা জানতে পেরেছি, চলন্ত বাসটির টায়ার ফেটে যাওয়ায় সেটি প্রথমে রাস্তার পাশে একটি বিদ্যুতের খুঁটিতে ধাক্কা দেয়। পরে সড়ক ডিভাইডারে আঘাত হানে। এ সময় বাসটি উল্টে যায় এবং তাতে বিস্ফোরণ ঘটে।’

‘বাসটিতে মোট ৩৩ জন যাত্রীর সবাই ছিলেন ঘুমন্ত অবস্থায়। বিস্ফোরণের আগুনে ২৫ জন ঘটনাস্থলেই নিহত হন। বাকি ৮ জনকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।’

এসপি সুনীল কাড়াসনে জানান, এই দুর্ঘটনায় ইতোমধ্যে একটি মামলা করেছে বুলধানা পুলিশ, তদন্তও শুরু হয়েছে।

‘তবে এই মুহূর্তে আমরা মৃতদের তাদের পরিবারের সদস্যদের কাছে হস্তান্তরের ব্যাপারটিতে গুরুত্ব দিচ্ছি,’ হিন্দুস্তান টাইমসকে বলেন তিনি।

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে মর্মান্তিক এই দুর্ঘটনায় গভীর শোক জানিয়েছেন। সেই সঙ্গে নিহতদের প্রত্যেকের পরিবারকে ৫ লাখ রুপি ক্ষতিপুরণ দেওয়ার ঘোষণাও দিয়েছেন তিনি।

চস/স

Latest Posts

spot_imgspot_img

Don't Miss