spot_img

৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, বুধবার
২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নিজস্ব প্রতিবেদক

সর্বশেষ

ইসরায়েলকে ইরানের কঠোর হুঁশিয়ারি

ইসরায়েলি হামলার পর ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেন আমির আবদুল্লাহিয়ান বলেছেন, যদি ইসরায়েল আরেকটি দুঃসাহসিক কাজ করতে চায় এবং ইরানের স্বার্থের বিরুদ্ধে কাজ করতে চায়। তাহলে আমাদের পরবর্তী প্রতিক্রিয়া তাৎক্ষণিক হবে এবং সর্বোচ্চ পর্যায়ের হবে।

শুক্রবার (১৯ এপ্রিল) এনবিসি নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে ইসরায়েলের বিরুদ্ধে এ হুঁশিয়ারি দেন পররাষ্ট্রমন্ত্রী হোসেন আমির। খবর রয়টার্স।

এদিকে তেহরানের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম ইরনার খবরে বলা হয়, গত বুধবার ইরানের সেনাপ্রধান কমান্ডার মেজর জেনারেল আব্দোলরহিম মৌসাভি বলেছেন, ইরানের স্বার্থের বিরুদ্ধে কোনো আগ্রাসন চালানো হলে কঠোরভাবে তার জবাব দেওয়া হবে। এই জবাব এমন হবে যে তাদের অনুতাপ করতে হবে।

ইরাকে ইরানপন্থী মিলিশিয়া বাহিনীর ঘাঁটিতে বোমা হামলা, আহত তিনইরাকে ইরানপন্থী মিলিশিয়া বাহিনীর ঘাঁটিতে বোমা হামলা, আহত তিন গত ১ এপ্রিল সিরিয়ার রাজধানী দামেস্কে ইরানের কনস্যুলেটে বিমান হামলা চালায় ইসরায়েল। ওই হামলায় ইরানের কয়েকজন শীর্ষ পর্যায়ের সামরিক কর্মকর্তা নিহত হন। ইসরায়েলি সেই হামলার জবাবে গত শনিবার রাতে ইসরায়েলের ভূখণ্ডে প্রথমবারের মত একযোগে শত শত ড্রোন, ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ও ক্রুজ ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে ইরান।

এরপরই গতকাল শুক্রবার ভোরে ইরানের ইসফাহান শহরে কয়েকটি ড্রোন হামলা চালায় ইসরায়েল। যদিও এই হামলাকে দুর্বল বলছেন অনেকেই।

চস/স

Latest Posts

spot_imgspot_img

Don't Miss