spot_img

৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, শনিবার
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সর্বশেষ

স্কটল্যান্ডের কাছে হেরে বিশ্বকাপ খেলার স্বপ্ন শেষ ওয়েস্ট ইন্ডিজের

ক্রিকেট কীভাবে খেলতে হয় সেটাই যেন ভুলে গেছে ওয়েস্ট ইন্ডিজ। গ্রুপ পর্বের দুই ম্যাচ থেকে কোনো পয়েন্ট না নিয়েই ভাগ্যজোরে সুপার সিক্সে এসেছিল বিশ্বকাপের প্রথম দুই আসরের চ্যাম্পিয়নরা। কিন্তু সুযোগ পেয়েও ঘুরে দাঁড়াতে পারলো না তারা।

হারারে স্পোর্টস ক্লাব মাঠে আজ (শনিবার) বিশ্বকাপ বাছাইপর্বের সুপার সিক্সের ম্যাচে ক্যারিবীয়দের হেসেখেলে ৭ উইকেটে হারিয়েছে স্কটল্যান্ড। ১৮২ রানের লক্ষ্য ৩৯ বল বাকি থাকতেই ছুঁয়ে ফেলেছে তারা।

এই হারে বাছাইপর্ব থেকেই বিদায় নিশ্চিত হয়ে গেছে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নদের। এবারই প্রথম ওয়ানডে বিশ্বকাপ খেলতে পারবেন না তারা। অন্যদিকে আপসেট ঘটিয়ে ভারতে যাওয়ার আশা বাঁচিয়ে রেখেছে স্কটল্যান্ড।

ব্যাটিংটাই ডুবিয়েছে ওয়েস্ট ইন্ডিজকে। স্কটিশ বোলারদের তোপে ৮১ রানে ৬ উইকেট হারিয়ে ফেলা দলটি পরে জেসন হোল্ডার আর রোমারিও শেফার্ডের লড়াইয়ে কোনোমতে ৪৩.৫ ওভার পর্যন্ত গিয়ে ১৮১ রানে অলআউট হয়। হোল্ডার ৪৫ আর শেফার্ড করেন ৩৬ রান।

স্কটল্যান্ডের ব্রেন্ডন ম্যাকমুলান ৩২ রানে ৩টি আর দুটি করে উইকেট নেন ক্রিস সোলস, মার্ক ওয়াট আর ক্রিস গ্রেভস।

জবাবে প্রথম বলেই ওপেনার ক্রিস্টোফার ম্যাকব্রাইডকে হারালেও পরে ম্যাথিউ ক্রস আর ব্রেন্ডন ম্যাকমুলানের জোড়া হাফসেঞ্চুরিতে সহজ জয় তুলে নেয় স্কটিশরা। ম্যাকমুলান ৬৯ রানে আউট হন। ক্রস ৭৪ রানে অপরাজিত থেকে বিজয়ীর বেশে মাঠ ছাড়েন।

চস/আজহার

Latest Posts

spot_imgspot_img

Don't Miss