spot_img

২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, বুধবার
১৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

সর্বশেষ

বিশ্বকাপ বাছাইয়ে মালদ্বীপকে পেল বাংলাদেশ

ফিফা বিশ্বকাপ ২০২৬ এর জন্য এশিয়ান অঞ্চলের বাছাইয়ের ড্র অনুষ্ঠিত হয়েছে আজ। এশিয়ান ফুটবল কনফেডারেশনের সদরদপ্তর মালয়েশিয়ার কুয়ালালামপুরে ড্র অনুষ্ঠিত হয়। বিশ্বকাপ ও এশিয়া কাপ যৌথ বাছাইয়ের ড্রতে বাংলাদেশের প্রতিপক্ষ নির্ধারণ হয়েছে মালদ্বীপ।

র‌্যাংকিংয়ে এগিয়ে থাকায় মালদ্বীপ ১২ অক্টোবর হোম ম্যাচ খেলবে। বাংলাদেশ ১৭ অক্টোবর ফিরতি পর্বের ম্যাচ হোমে খেলবে। দুই ম্যাচের ফলাফলের ভিত্তিতে জয়ী দল বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের পরবর্তী রাউন্ডে খেলার সুযোগ পাবে। বাংলাদেশ সাফ চ্যাম্পিয়নশীপে মালদ্বীপকে হারিয়েছে। সাম্প্রতিক সময়ে মালদ্বীপের ফুটবলের ধারা নিচের দিকে তাই বাংলাদেশের বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের পরবর্তী রাউন্ডে খেলার সম্ভাবনা বাড়ল।

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের জন্য এশিয়ার ৪৬ টি দল এন্ট্রি দিয়েছে। ২০ জুলাই ঘোষিত ফিফা র‌্যাংকিংয়ে এশিয়ার শীর্ষ ২৬ দল বিশ্বকাপ ও এশিয়া কাপের রাউন্ড ২ বাছাই থেকে খেলবে। এশিয়ার র‌্যাংকিংয়ে ২৭ থেকে ৪৬ এ অবস্থান করা দলগুলোকে রাউন্ড ১ খেলতে হবে।

নিচের বিশ দলকে দুই পটে বিভক্ত করেছে এএফসি। বাংলাদেশের র‌্যাংকিং ৪১ নম্বর হওয়ায় দ্বিতীয় পটে ছিল। ড্রয়ের দুই নম্বর পেয়ারিংয়ে বাংলাদেশ প্রতিপক্ষ পেয়ে যায়। দুই নম্বর পেয়ারিংয়ে প্রথম পট থেকে মালদ্বীপের নাম উঠে। এরপর দ্বিতীয় পটে বাংলাদেশের নাম উঠে।

চস/আজহার

Latest Posts

spot_imgspot_img

Don't Miss