spot_img

৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, শুক্রবার
২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

সর্বশেষ

এশিয়া কাপের দলে এবাদতের জায়গায় তানজিম সাকিব

হাঁটুতে চোটে পড়ে বাংলাদেশ জাতীয় দলের পেসার এবাদত হোসেন পাকিস্তান ও শ্রীলঙ্কায় অনুষ্ঠেয় এশিয়া কাপের স্কোয়াড থেকে ছিটকে গেছেন। তার জায়গায় জাতীয় দলে প্রথমবারের মতো ডাক পেলেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী পেসার তানজিম হাসান সাকিব।

মঙ্গলবার (২২ আগস্ট) আনুষ্ঠানিক বিবৃতিতে বিষয়টি জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

গেল মাসে ঘরের মাঠে আফগান সিরিজের দ্বিতীয় ওয়ানডে চলাকালে ইনজুরি নিয়ে মাঠ ছেড়েছিলেন এবাদত। আফগানিস্তানের ইনিংসের ৪২তম ওভারের তৃতীয় বলটি করার সময় লাফ দিতে গিয়ে আম্পায়ার গাজী সোহেলের কাঁধে বাড়ি খায় এবাদতের হাত। আর এমন ধাক্কা খেয়ে রানআপে নিজেকে ঠিকঠাক থামাতে পারেননি। ফলে পেছন ঘুরে পড়ে যান মাটিতে, তখনই পায়ে আঘাত পান এবাদত।

এরপর তাকে ৪৮ ঘন্টার পর্যবেক্ষণে রাখা হয়। কিন্তু এই সময়ে চোট গুরুত্বর অনুধাবন করতে পেরে এই পেসারকে নিয়ে নতুন পরিকল্পনা করেন ফিজিও। ধারণা করা হয়েছিল, এশিয়া কাপ দিয়ে আবারও মাঠে ফিরবেন তিনি। তাই আসন্ন এই আসরের স্কোয়াডেও রাখা হয়েছিল তাকে। তবে পুরোপুরি ফিট না হওয়ায় এই পেসারকে নিয়ে ঝুঁকি নিচ্ছে না টিম ম্যানেজমেন্ট।

মঙ্গলবার সকালে মেডিকেল বিভাগ থেকে প্রতিবেদন পেয়ে পরিষ্কার হয়ে যায় সব। বিসিবির প্রধান চিকিৎসক ডা. দেবাশীষ চৌধুরী জানান, ইবাদতকে ছয় সপ্তাহের পুনর্বাসন প্রক্রিয়ার মধ্য দিয়ে গিয়েছেন। কিন্তু একাধিক এমআরআই করে আমরা দেখেছি তার এখনো চোট রয়ে গিয়েছে। কাজেই তিনি এশিয়া কাপ থেকে ছিটকে যাচ্ছেন।

ইবাদত ছিটকে যাওয়ায় তানজিমই আলোচনায় ছিলেন। স্ট্যান্ডবাইতে থাকা এই পেসারকে দলে নিতে দ্বিধা করেননি নির্বাচকরা। তানজিম ডাক পাওয়ায় বাংলাদেশের ওয়ানডে দলে এখন যুব বিশ্বকাপ জেতা পাঁচ ক্রিকেটার জায়গা পেলেন।

এশিয়া কাপের স্কোয়াড: সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন কুমার দাস, তানজিদ হাসান তামিম, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ, শামীম হোসেন পাটোয়ারি, তাসকিন আহমেদ, আফিফ হোসেন, শরিফুল ইসলাম,তানজিম হাসান সাকিব ও নাঈম শেখ।

চস/স

Latest Posts

spot_imgspot_img

Don't Miss