spot_img

৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, সোমবার
২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নিজস্ব প্রতিবেদক

সর্বশেষ

বিশ্বকাপ বাছাইয়ের জন্য ব্রাজিলের শক্তিশালী দল ঘোষণা

সর্বশেষ কাতার বিশ্বকাপের পরও বেশ অস্বস্তিতে ছিল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। মাঝে এক ম্যাচ জয়ের আগেপরে তারা একাধিক ম্যাচে জয়বঞ্চিত ছিল। এরপর অবশ্য ২০২৬ বিশ্বকাপের বাছাইপর্ব শুরু হতেই পুরনো ছন্দে ফিরতে শুরু করেছে সেলেসাওরা। প্রথম দুই লড়াইয়ে নেইমার জুনিয়ররা ঘরের মাঠে বলিভিয়া এবং পেরুর মাঠে তাদেরকে হারিয়েছে। এবার আসন্ন দুই ম্যাচের জন্য শক্তিশালী স্কোয়াড় ঘোষণা করেছে ব্রাজিল।

আগামী ১৩ ও ১৮ অক্টোবর তারা যথাক্রমে ভেনেজুয়েলা ও উরুগুয়ের বিপক্ষে বাছাইয়ের ম্যাচ খেলবে। তার আগে হ্যামস্ট্রিংয়ের ইনজুরি থেকে দলে ফিরেছেন রিয়াল মাদ্রিদ তারকা ভিনিসিয়ুস জুনিয়র। সর্বশেষ দুটি ম্যাচে তাকে ছাড়াই মাঠে নেমেছিলেন নেইমাররা। দুই ম্যাচের জন্য অভ্যন্তরীণ কোচ ফার্নান্দো দিনিজ ২৩ সদস্যের দল ঘোষণা করেছে।

দীর্ঘ সময় পর পেরু ও বলিভিয়ার বিপক্ষে মাঠে ফিরেছিলেন হলুদ জার্সিধারীদের প্রধান তারকা নেইমার। ম্যাচে নেমেই তিনি কিংবদন্তি পেলেকে ছাড়িয়ে আন্তর্জাতিক ক্যারিয়ারে ব্রাজিলের সর্বোচ্চ গোলদাতা বনে যান। সৌদি আরবের লিগে পাড়ি জমানো এই তারকা স্বাভাবিকভাবে আসন্ন আন্তর্জাতিক ম্যাচগুলোতেও থাকবেন। গোলখরায় ভোগা রিচার্লিসনকেও রাখা হয়েছে ২৩ সদস্যের দলে। তবে সাবেক বান্ধবীকে নির্যাতনের অভিযোগে তদন্তাধীন ম্যানচেস্টার ইউনাইটেড তারকা অ্যান্টনি ও জুয়ার অভিযোগ ওঠায় ওয়েস্টহাম তারকা লুকাস পাকুয়েতার এবারও জায়গা মেলেনি।

দলে রাখা হয়নি অভিজ্ঞ সেন্টারব্যাক ও বর্তমানে চেলসিতে খেলা থিয়েগো সিলভা এবং ইনজুরির কারণে বাইরে থাকা রিয়াল মাদ্রিদ ডিফেন্ডার এডার মিলিতাও। প্রথম ম্যাচটি নিজেদের মাটিতে হলেও দ্বিতীয় ম্যাচটি খেলতে উরুগুয়ে সফর করবে ফার্নান্দো দিনিজের দল।

ব্রাজিল স্কোয়াড :

গোলরক্ষক : এডারসন (ম্যানসিটি), অ্যালিসন (লিভারপুল), লুকাস পেরি (বোতাফাগো);

ডিফেন্ডার : দানিলো (জুভেন্তাস), রেনান লোদি (মার্শেই), গ্যাব্রিয়েল ম্যাগালহায়েস (আর্সেনাল), মার্কিনিয়োস (পিএসজি), নিনো (ফ্লুমিনেন্স), ভেন্ডারসন (মোনাকো), কাইয়ো হেনরিক (মোনাকো);

মিডফিল্ডার : আন্দ্রে (ফ্লুমিনেন্স), ব্রুনো গুইমারেস (নিউক্যাসল), ক্যাসেমিরো (ম্যান ইউনাইটেড), জোয়েলিনটন (নিউক্যাসল), রাফায়েল ভেইগা (পালমেইরাস), গারসন (ফ্ল্যামেঙ্গো);

ফরোয়ার্ড : গ্যাব্রিয়েল জেসুস (আর্সেনাল), মাথিয়ুস কুনহা (উলভারহ্যাম্পটন), নেইমার জুনিয়র (আল-হিলাল), রিচার্লিসন (টটেনহ্যাম), রাফিনিয়া (বার্সেলোনা), রদ্রিগো (রিয়াল মাদ্রিদ) এবং ভিনিসিয়ুস জুনিয়র (রিয়াল মাদ্রিদ)।

Latest Posts

spot_imgspot_img

Don't Miss