spot_img

৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, শুক্রবার
২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

নিজস্ব প্রতিবেদক

সর্বশেষ

হ্যারি কেইনের হ্যাটট্রিকে বায়ার্নের গোল উৎসব

টটেনহ্যাম হটস্পার ছেড়ে জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখে গিয়ে যেন টগবগ করে ফুটছেন ইংলিশ তারকা হ্যারি কেইন। একের পর এক গোল করে যাচ্ছেন তিনি। এবার ভিএফএল বোকামের বিপক্ষে তিনি করলেন দুর্দান্ত এক হ্যাটট্রিক। হ্যারি কেইনের হ্যাটট্রিকের ওপর ভর করে বোকামের বিপক্ষে ৭-০ গোলের বিশাল এক জয় পেয়েছে বায়ার্ন মিউনিখ।

বায়ার্নের মাঠ আলিয়াঞ্জ এরেনায় খেলতে এসে রীতিমত বিধ্বস্ত হয়েছে বোকাম। হ্যারি কেইন ছাড়াও গোল করেছেন এরিক ম্যাক্সিম চৌপো-মোতিং, মাথিস ডি লাইট, লেরয় সানে এবং ম্যাথিস টেল।

এ নিয়ে বায়ার্নের জার্সিতে সাত গোল করে ফেললেন হ্যারি কেইন। শুধু তাই নয়, বায়ার্নের হয়ে একটি রেকর্ডও করে ফেলেছেন তিনি। লিগের প্রথম ৫ ম্যাচে বায়ার্নের জার্সিতে এখনও পর্যন্ত সর্বোচ্চ গোল হ্যারি কেইনের। হ্যাটট্রিক করেই তিনি পেছনে ফেলে দিয়েছেন বায়ার্ন কিংবদন্তি জার্ড মুলার, মিরোস্লাভ ক্লোসা এবং মারিও মানজুকিচকে। এই তিনজন প্রথম ৫ ম্যাচে করেছেন ৫টি করে গোল।

চ্যাম্পিয়ন্স লিগের প্রথম ম্যাচে গত বুধবার ম্যানইউকে ৪-৩ গোলে হারিয়েই এই ম্যাচটা খেলতে নেমেছিলো বায়ার্ন। এই জয়ে ১৩ পয়েন্ট নিয়ে বুন্দেসলিগার পয়েন্ট টেবিলে শীর্ষেই রইলো বায়ার্ন। সমান ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে স্টুটগার্ট রয়েছে দ্বিতীয় স্থানে। বোকাম রয়েছেন ১৪তম স্থানে। আজ হেইন্ডহেমকে হারাতে পারলে ১০ম স্থানে থাকা বায়ার লেভারকুসেন উঠে যাবে দ্বিতীয় স্থানে।

টটেনহ্যাম থেকে ১০০ মিলিয়ন ইউরোয় বায়ার্নে যোগ দেন কেইন। বুন্দেসলিগার ইতিহাসে সবচেয়ে দামি ফুটবলার এখন তিনি। বোকামের বিপক্ষে পুরো ম্যাচটাই বলতে গেলে কেইনময় ছিল।

ম্যাচের চতুর্থ মিনিটেই গোলের সূচনা করে বায়ার্ন। এরিক ম্যাক্সিম চৌপো-মোতিং প্রথম গোল করে এগিয়ে দেয় বায়ার্নকে। ১২তম মিনিটে গোলের সূচনা করেন কেইন। এরপর ৫৪ মিনিটে পেনাল্টি থেকে করেন দ্বিতীয় গোল এবং ৮৮তম মিনিটে করেন হ্যাটট্রিক। এর মধ্যে ২৯তম মিনিটে গোল করেন ম্যাথিস ডি লাইট, ৩৮তম মিনিটে গোল করেন লেরয় সানে এবং ৮১তম মিনিটে গোল করেন ম্যাথিস টেল।

ম্যাচের পর হ্যারি কেইন বলেন, ‘আমরা অসাধারণ খেলেছিলাম আজ এবং আমাদের মানসিকতাও ছিল বেশ ইতিবাচক। ম্যাচটাকে আমরা সহজ করে ফেলেছি এবং বল নিয়ে আমাদের ছিল দুর্দান্ত গতি। আমরা সবাই ছিলাম সর্বোচ্চ ফর্মে। এটা ছিল অসাধারণ এক অনুভুতি।’

 

চস/আজহার

Latest Posts

spot_imgspot_img

Don't Miss