spot_img

৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, সোমবার
২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সর্বশেষ

আগামী ৩ দিন বজ্র বৃষ্টির আভাস

মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় থাকায় দেশের সব বিভাগে তিন দিন বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এদিকে, বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। মৌসুমী বায়ুর অক্ষ রাজস্থান, হরিয়ানা, উত্তর প্রদেশ, পূর্ব মধ্যপ্রদেশ, লঘুচাপের কেন্দ্রস্থল বিহার, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের দক্ষিণাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে।

আবহাওয়া বুলেটিনে বলা হয়, বুধবার (৬ সেপ্টেম্বর) চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের বেশিরভাগ জায়গায় এবং ঢাকা, রংপুর ও রাজশাহী বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসময় সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে।

একইভাবে আগামী বৃহস্পতিবার চট্টগ্রাম, ঢাকা, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের বেশির ভাগ জায়গায় এবং রাজশাহী, রংপুর ও ময়মনসিংহ বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। আবার আগামী শুক্রবার চট্টগ্রাম, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, রংপুর, ঢাকা ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসময় সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক আজ বলেন, রাত থেকে বৃষ্টি শুরু হতে পারে। আবার আগামীকালও কিছুটা বৃষ্টির সম্ভাবনা আছে। শুক্রবার থেকে বৃষ্টি বাড়তে পারে।

চট্টগ্রামে আজ দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ১২-১৫ কি. মি বেগে যা অস্থায়ীভাবে দমকায় ২৫-৩৫ কি. মি বেগে প্রবাহিত হতে পারে।

গতকাল চট্টগ্রামের তাপমাত্রা: গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৩ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৫ ডিগ্রি সেলসিয়াস।

আজকের সূর্যাস্ত ও আগামীকালের সূর্যোদয়: সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬টা ৫ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় হবে সকাল ৫টা ৩৭ মিনিটে।

জোয়ার-ভাটা: কর্ণফুলী নদীতে প্রথম ভাটা শুরু হয় রাত ৪টা ৪৬ মিনিটে এবং জোয়ার শুরু হবে আজ সকাল ১১টা ৩২ মিনিটে। দ্বিতীয় ভাটা শুরু হবে বিকেল ৫টা ১৯ মিনিটে এবং দ্বিতীয় জোয়ার শুরু হবে রাত ১১টা ৪৪ মিনিটে।

চস/স

Latest Posts

spot_imgspot_img

Don't Miss