নিবন্ধন সনদ পেল উবার-সহজ-পাঠাওসহ ৯ কোম্পানি

উবার, সহজ ও পাঠাওসহ ৯টি রাইড শেয়ারিং কোম্পানি নিবন্ধন সনদ পেয়েছে। উবার বাংলাদেশ ও সহজ ডটকমকে বুধবার নিবন্ধন সনদ দেয় নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। এর আগে মঙ্গলবার সনদ পায় পাঠাও লিমিটেড।

এ তথ্য নিশ্চিত করে বিআরটিএ বলছে, গত জুলাইয়ে বিআরটিএর অনলাইন পোর্টালের মাধ্যমে তালিকাভুক্তির আবেদন করে ১২টি কোম্পানি। নানা আনুষ্ঠানিকতার পর এখন পর্যন্ত ৯টি কোম্পানিকে সনদ দেয়া হয়েছে। বাকি তিনটি কোম্পানিকে বিআরটিএর তালিকাভুক্ত করা হয়েছে, তবে এখনও চূড়ান্ত সনদ দেয়া হয়নি।

রাইড শেয়ারিং নীতিমালা অনুযায়ী, কোম্পানিগুলোকে প্রথমে তালিকাভুক্ত করতে হয়। এরপর কোম্পানিগুলোকে কমপক্ষে ১০০ গাড়ির নিবন্ধন নম্বর ও চালকদের তথ্যসহ বিস্তারিত বিআরটিএতে জমা দিতে হয়। এরপর চূড়ান্ত সনদ দেয় বিআরটিএ। এখন পর্যন্ত ৯টি কোম্পানি এ নীতিমালা মেনে নিবন্ধন পেয়েছে।

গত ২ জুলাই আনুষ্ঠানিকভাবে রাইড শেয়ারিংয়ের সঙ্গে যুক্ত প্রতিষ্ঠানের নিবন্ধন প্রক্রিয়া শুরু করে বিআরটিএ।

চস/আজহার

শেয়ার করুন

The Post Viewed By: 41 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *