spot_img

১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, বৃহস্পতিবার
২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সর্বশেষ

এক বছরের জন্য নিষিদ্ধ শাহজাদ

আফগান উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদকে নিয়ে বিশ্বকাপ থেকে কম জল ঘোলা হয়নি! বিশ্বকাপের মাঝপথেই তাকে পাঠিয়ে দেওয়া হয় দেশে। কেন্দ্রীয় চুক্তি থেকেও বাদ পড়েন তিনি। এবার এক বছরের জন্য শাহজাদকে নিষিদ্ধই করলো আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)।

ব্যাট হাতে বাইশ গজে যতটা না আলোচনায় থাকেন নিজের আচার-আচরণ ও অখেলোয়াড়সুলভ বৈশিষ্ট্যের কারণে তার থেকে বেশি সমালোচিত হন শাহজাদ। তবে এতদিন ধরে বোর্ড তাকে ছোটখাটো শাস্তি নিয়েও নিয়ন্ত্রণ করতে পারেনি। তাই এবার বড় শাস্তিই দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বোর্ড।

এর আগে, বোর্ডের নিয়মের তোয়াক্কা না করে বিনা অনুমতিতেই দেশের বাইরে ভ্রমণ করায় গত ১০ আগস্ট শাহজাদের কেন্দ্রীয় চুক্তি স্থগিত করা হয়। এছাড়াও বিশ্বকাপে বাদ পড়ে এক ভিডিও বার্তায় বোর্ডের বিরুদ্ধে কথা বলা নিয়েও বোর্ডের রোষানলে পড়েছেন শাহজাদ।

সব কিছু বিচার-বিবেচনায় এনেই বোধ হয় শাহজাদকে আগামী ১২ মাস ক্রিকেট থেকে নিষিদ্ধ করেছে এসিবি। তবে এই নিশেধাজ্ঞার পেছনে নির্দিষ্ট কোনো কারণ দেখায়নি এসিবি।

বিশ্বকাপের পর আগামী ৫ সেপ্টেম্বর থেকে বাংলাদেশের বিপক্ষে টেস্ট দিয়ে আবারও মাঠে নামবে আফগানিস্তান। এর পর, ১৩ থেকে ২৪ সেপ্টেম্বর জিম্বাবুয়েকে নিয়ে স্বাগতিক বাংলাদেশের সঙ্গে একটি ত্রিদেশীয় সিরিজও খেলবে আফগানরা।

চস/আজহার

Latest Posts

spot_imgspot_img

Don't Miss