spot_img

৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, শনিবার
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সর্বশেষ

আগস্টে বাংলাদেশে আসছে বিশ্বকাপ ট্রফি

২০২৩ ওডিআই বিশ্বকাপের সূচি আজ (২৭ জুন) প্রকাশিত হয়েছে। ভারতে অনুষ্ঠিতব্য এবারের আসরে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করেছে বাংলাদেশ।

আইসিসি সূত্রে জানা গেছে, বিশ্বকাপ ট্রফিটি আয়োজক দেশ ভারতসহ বিশ্বের ১৮টি দেশে ভ্রমণ করবে। ভারতসহ অন্যান্য অংশগ্রহণকারী দেশগুলোর সাথে ২০টির বেশি শহর পরিদর্শন করবে ট্রফিটি। তারই অংশ হিসেবে আগস্টে বাংলাদেশ ভ্রমণে আসছে বিশ্বকাপ ট্রফি।

এছাড়াও বাহরাইন, কুয়েত, মালয়েশিয়া, পাপুয়া নিউ গিনি, নাইজেরিয়া, উগান্ডা, ফ্রান্স, ইতালি এবং মার্কিন যুক্তরাষ্ট্রের মতো উদীয়মান দেশগুলোতেও ভ্রমণ করবে। এর মধ্যে আগামী ৭, ৮, ৯ আগস্ট বাংলাদেশে থাকবে ট্রফিটি। এর আগে ২৭ জুন থেকে ১৪ জুলাই অবধি ভারতেরই বিভিন্ন শহরে চলবে ট্রফি ট্যুর।

আইসিসি জানিয়েছে,২৭ জুন থেকে ১৪ জুলাই ভারত, ১৫ জুলাই থেকে ১৬ জুলাই নিউজিল্যান্ড, ১৭ জুলাই থেকে ১৮ জুলাই অস্ট্রেলিয়া, ১৯ জুলাই থেকে ২১ জুলাই পাপুয়া নিউগিনি, ২২ জুলাই থেকে ২৪ জুলাই ভারত, ২৫ জুলাই থেকে ২৭ জুলাই যুক্তরাষ্ট্র, ২৮ জুলাই থেকে ৩০ জুলাই ওয়েস্ট ইন্ডিজ, ৩১ জুলাই থেকে ৪ আগস্ট পাকিস্তান।

৫ আগস্ট থেকে ৬ আগস্ট শ্রীলঙ্কা, ৭ আগস্ট থেকে ৯ আগস্ট বাংলাদেশ, ১০ আগস্ট থেকে ১১ আগস্ট কুয়েত, ১২ আগস্ট থেকে ১৩ আগস্ট বাহরাইন, ১৪ আগস্ট থেকে ১৫ আগস্ট ভারত,১৬ আগস্ট থেকে ১৮ আগস্ট ইতালি, ১৯ আগস্ট থেকে ২০ আগস্ট ফ্রান্স।

২১ আগস্ট থেকে ২৪ আগস্ট ইংল্যান্ড, ২৫ আগস্ট থেকে ২৬ আগস্ট মালয়েশিয়া, ২৭ আগস্ট থেকে ২৮ আগস্ট উগান্ডা, ২৯ আগস্ট থেকে ৩০ আগস্ট নাইজেরিয়া, ৩১ আগস্ট থেকে ৩ সেপ্টেম্বর দক্ষিণ আফ্রিকা, ৪ সেপ্টেম্বর ভারত ভ্রমণ করবে ট্রফিটি।

চস/স

Latest Posts

spot_imgspot_img

Don't Miss