spot_img
BETA Version ...
বৃহস্পতিবার, ৩০ নভেম্বর ২০২৩

সর্বশেষ

ইংল্যান্ডই অ্যাশেজ জিতবে: স্টোকস

টানা দুই ম্যাচ হারার পর তৃতীয় ম্যাচে এসেছে কাঙ্ক্ষিত জয়। আর তাতেই আত্মবিশ্বাস ফিরে পেয়েছেন ইংলিশ অধিনায়ক বেন স্টোকস। জানালেন, ইংল্যান্ডই এবারের অ্যাশেজ জিতবে, আর এ নিয়ে কোন সংশয় নেই তার।

চলতি অ্যাশেজের প্রথম দুই টেস্টে খুব কাছ থেকেই হারের মুখ দেখতে হয়েছে ইংল্যান্ডকে। লর্ডস টেস্টে অধিনায়ক স্টোকসের ১৫৫ রান ভর করে খুব কাছাকাছি গিয়েছিল স্বাগতিকরা। তবে শেষ পর্যন্ত ম্যাচটা জেতা হয়নি তাদের।

কিন্তু হেডিংলি টেস্টে খুব বেশি বেগ পেতে হয়নি স্টোকসকে। দলে নতুন অন্তর্ভুক্ত হওয়া হ্যারি ব্রুক আর ক্রিস ওকসের হাত ধরেই জয় নিয়ে ফেরে তার দল। ম্যাচ শেষে ইংলিশ অধিনায়ককে জিজ্ঞেস করা হয়েছিল ইংল্যান্ডের সিরিজ জয় নিয়ে।

জবাবে স্টোকসের সাবলীল উত্তর, ‘হ্যাঁ (সিরিজ আমরা জিতবো), এ নিয়ে আমার মধ্যে কোনো দ্বিধা নেই। আরেকটি অনিশ্চয়তায় ভরা ম্যাচ খেললাম। ভালো লাগছে যে এবার আমরা জিততে পেরেছি এবং আমাদের আশাটা বাঁচিয়ে রাখতে পেরেছি।’

হেডিংলি টেস্টে ইংলিশ দলে টন পরিবর্তন আনা হয়েছিল। তাদের প্রত্যেকেই দলের জয়ে ভূমিকা রেখেছেন। স্বাভাবিকভাবেই তাই উচ্ছ্বসিত স্টোকস, ‘দারুণ ব্যাপার এটি। কোনো খেলোয়াড়কে খেলানোর সিদ্ধান্তের পর যখন তারা দলের সাফল্যে অবদান রাখে, সেটি আসলেই দারুণ। আমরা চাই এভাবেই খেলোয়াড়েরা দলে এসে অবদান রাখুক। তারা আমাদের নিজেদের খেলা দিয়ে নিয়ে যাক দারুণ জায়গায়। যে তিনজনকে হেডিংলিতে খেলানো হয়েছে, তারা সবাই সেটি করেছে।’

অবশ্য সিরিজ জেতার জন্য রীতিমতো ইতিহাস গড়তে হবে স্টোকসের দলটি। সবশেষ ১৯৩৬-৩৭ মৌসুমের পর অ্যাশেজে ২-০ ব্যবধানে পিছিয়ে পড়ার পর সিরিজ জিতেছিলো অস্ট্রেলিয়া। স্যার ডন ব্র্যাডম্যানের সেই দলের মত হতে চাইলে তাই অতিমানবীয় কিছুই করতে হবে ইংলিশদের।

 

চস/আজহার

Latest Posts

spot_imgspot_img

Don't Miss