spot_img

৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, শনিবার
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নিজস্ব প্রতিবেদক

সর্বশেষ

বিসিবির প্রস্তাব ফিরিয়ে দিলেন হেরাথ, ছাড়লেন কোচের দায়িত্ব

গত বছরের ডিসেম্বরে রঙ্গনা হেরাথের সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি শেষ হয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে। এরপর কয়েক দফায় আলোচনার পরও লঙ্কান এই স্পিন কিংবদন্তির মন গলাতে ব্যর্থ হয়েছে বিসিবি। তিনি আর বাংলাদেশের স্পিন কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন না।

বিসিবির দেয়া শর্ত তার পছন্দ হয়নি লঙ্কান এই কিংবদন্তি স্পিনারের। বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানিয়েছেন বিসিবির প্রস্তাব গ্রহণ করেননি হেরাথ। লঙ্কান এই কোচের সঙ্গে আলোচনা চলায় এতদিন স্পিন কোচের জন্য বিজ্ঞাপন দেয়নি বিসিবি। অতি শ্রীঘ্রই বিজ্ঞাপন দেয়া হবে বলে জানিয়েছেন বিসিবির এই কর্মকর্তা।

এ প্রসঙ্গে জালাল ইউনুস বলেন, ‘হেরাথ আমাদের সাথে আর নেই। হেরাথকে আমরা যে অফার দিয়েছিলাম সেটা সে গ্রহণ করেনি। হেরাথের অধ্যায়টা শেষ। আমাদের প্রস্তাব তার মন মতো না হওয়াতে তার সঙ্গে আমাদের আর যোগাযোগ নেই।’

তিনি আরও যোগ করেন, ‘স্পিন বোলিং কোচের বিজ্ঞাপন আমরা পরে করেছি। সেই সময় আমরা স্পিন বোলিং কোচের বিজ্ঞাপন দিইনি। বিজ্ঞাপন দিইনি কারণ হেরাথের সঙ্গে তখন আমাদের আলাপ চলছিল।’

অ্যালেন ডোনাল্ড পেস বোলিং কোচের দায়িত্ব ছাড়ার পর কোরি কলিমোরকে অন্তর্বর্তীকালিন কোচ হিসেবে নিয়োগ দিয়েছিল বিসিবি। তবে টাইগারদের জন্য নতুন একজন পেস বোলিং কোচ খুঁজছে বিসিবি। এ ছাড়া ব্যাটিং কোচ, স্ট্রেংথ এবং কন্ডিশনিং কোচও খুঁজছে বিসিবি। এই প্রক্রিয়া অনেকদূর এগিয়েছে।

এরই মধ্যে নাইমুর রহমান দুর্জয়, খালেদ মাহমুদ সুজন, জালাল ইউনুস, নিজামউদ্দিন চৌধুরি এবং ডেভিড মুরকে নিয়ে একটি কমিটিও দেয়া হয়েছে যারা নতুন কোচ নিয়োগের ব্যাপারটি তত্ত্বাবধান করছেন। আগামী ৬ ফেব্রুয়ারি তাদের সাক্ষাৎকার নেয়া হবে বলেও জানিয়েছেন তিনি।

 

চস/আজহার

Latest Posts

spot_imgspot_img

Don't Miss