spot_img

৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, বুধবার
২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নিজস্ব প্রতিবেদক

সর্বশেষ

লিগামেন্টের চোটে তাইজুলের টি-টোয়েন্টি বিশ্বকাপ শঙ্কায়

লঙ্গার ভার্সনে বাংলাদেশ দলের নিয়মিত মুখ তাইজুল ইসলাম। লাল বলে নিয়মিত হলেও, বাকি দুই ফরম্যাটে আসা-যাওয়ার মাঝেই থাকতে হয় এই স্পিনারকে। তবে শ্রীলংকার বিপক্ষে টি-টোয়েন্টি স্কোয়াডে ছিলেন, কিন্তু খেলা হয়নি ম্যাচ। যদিও শ্রীলংকা সিরিজের স্কোয়াডে তাইজুলের অন্তর্ভুক্তি প্রশ্ন জাগিয়েছিল, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে কি থাকছেন তিনি?

কয়েকদিন আগে অবশ্য যুক্তরাষ্ট্রের আম্বাসিতে ভিসা প্রক্রিয়ার কাজেও গিয়েছিলেন তাইজুল। তবে সবের মাঝে বড় খবর লিগামেন্টের চোটে পড়েছেন এই স্পিনার, এমনকি শ্রীলংকার বিপক্ষে দুই টেস্ট এই চোট নিয়েই খেলেছেন বাঁহাতি এই স্পিনার।

চোট কতখানি গুরুতর তা বুঝতে ঈদের পর ফিটনেস টেস্টে অংশ নেবেন তাইজুল। এরপরই নিশ্চিত হওয়া যাবে কতদিন মাঠের বাইরে থাকতে হবে তাকে। তবে একটি সূত্র গণমাধ্যমকে জানিয়েছে, অন্তত ৩ মাসের জন্য মাঠের বাইরে থাকতে হতে পারে তাইজুলকে। সেটা হলে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে তাইজুলের খেলার সম্ভাবনা একেবারেই নেই।

তাইজুলের মতো চোটে ভুগছেন সৌম্য সরকার। শ্রীলংকার বিপক্ষে ওয়ানডে সিরিজে চোট পান তিনি, এরপরই শুরু হয় তার চোট কাটিয়ে ওঠার লড়াই। যে কারণে খেলতে পারছেন না ঢাকা প্রিমিয়ার লিগেও। তবে রিহ্যবে নিজেকে ফিরে পেতে এগিয়ে আছেন তিনি।

বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেন, ‘তাইজুল ও সৌম্যর রিহ্যাব চলছে। দুজনই চোট থেকে সেরে ওঠার লড়াইয়ে আছেন। ঈদের পর ফিটনেস পরীক্ষা দেবেন তারা। এরপরই বুঝতে পারব চোট কতখানি গুরুতর। আশা করছি বিশ্বকাপের আগেও দুজন সুস্থ হয়ে ওঠবেন’

চোটের কারণে আপাতত মাঠের বাইরে আছেন সৌম্য-তাইজুল। আগামী মাসেই বাংলাদেশ সফরে আসবে জিম্বাবুয়ে। যদিও সেই সিরিজেও দুজনের খেলার সম্ভাবনা একেবারেই ক্ষীণ। তাই ধারণা করা যাচ্ছে, বিশ্বকাপের আগে মাঠে ফেরা হচ্ছে না কারও।

 

চস/আজহার

Latest Posts

spot_imgspot_img

Don't Miss