spot_img

১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, বৃহস্পতিবার
৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সর্বশেষ

চট্টগ্রাম-১০ উপ-নির্বাচন: প্রথম দিনে আ’লীগের মনোনয়ন চান ১৪ জন

চট্টগ্রাম–১০ (ডবলমুরিং, পাহাড়তলী ও হালিশহর) আসনের উপ-নির্বাচনে অংশ নিতে চান প্রয়াত সংসদ সদস্য ডা. আফছারুল আমীনের স্ত্রী, ছেলে ও ভাই। শনিবার (২৫ জুন) আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রির প্রথম দিনে তারা দলীয় সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে প্রার্থীরা দলীয় মনোনয়ন সংগ্রহ করেছেন।

দলের কেন্দ্রীয় সূত্র জানায়, প্রথম দিনে ১৪ জন মনোনয়নপ্রত্যাশী দলীয় ফরম নিয়েছেন। সোমবার (২৬ জুন) বিকেল ৫টা পর্যন্ত দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেওয়া যাবে।

প্রথম দিনে মনোনয়ন সংগ্রহ করেছেন প্রয়াত ডা. আফছারুল আমীনের সহধর্মিণী কামরুন নেছা, ছেলে মো. ফয়সাল আমীন, ভাই পাহাড়তলী থানা আওয়ামী লীগের সদস্য মো. এরশাদুল আমীন, বঙ্গবন্ধুর অন্যতম ঘনিষ্ঠ সহচর এম এ আজিজের সন্তান চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সদস্য সাইফুদ্দিন খালেদ বাহার, সাবেক গণপরিষদ সদস্য ও সাবেক এমপি মরহুম ইসহাক মিয়ার জ্যেষ্ঠ ছেলে ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ রেজওয়ান, মহানগর যুবলীগের সাবেক আহ্বায়ক মো. মহিউদ্দিন বাচ্চু, সাবেক যুগ্ম আহ্বায়ক মো. দেলোয়ার হোসেন খোকা, মহানগর আওয়ামী লীগের সাবেক যুগ্ম আহ্বায়ক ফরিদ মাহমুদ, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মো. শফর আলী, এ কে এম বেলায়েত হোসেন, মহানগর আওয়ামী লীগের যুগ্ম–সাধারণ সম্পাদক বদিউল আলম, ২৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য মো. জাবেদ নজরুল ইসলাম, পাহাড়তলী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আসলাম হোসেন ও মহানগর ছাত্রলীগের আহ্বায়ক কমিটির সাবেক সদস্য মোহাম্মদ অহীদ সিরাজ চৌধুরী।

চট্টগ্রাম সিটি করপোরেশনের ৮, ১১, ১২, ১৩, ১৪, ২৪, ২৫ ও ২৬ নম্বর ওয়ার্ড নিয়ে চট্টগ্রাম–১০ আসন। এ আসনে গত তিন বারের সংসদ সদস্য ছিলেন ডা. আফছারুল আমীন। গত ২ জুন তার মৃত্যুতে আসনটি শূন্য হয়। আগামী ৩০ জুলাই এ আসনের উপ-নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ইভিএমে এ আসনে ভোটগ্রহণ করা হবে।

ঘোষিত তফসিল অনুযায়ী- মনোনয়নপত্র জমার শেষ সময় আগামী ৪ জুলাই। মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ৬ জুলাই। আপিল করা যাবে ৭ থেকে ৯ জুলাই পর্যন্ত। আপিল নিষ্পত্তি হবে ১০ থেকে ১১ জুলাই, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১২ জুলাই। প্রতীক বরাদ্দ হবে ১৩ জুলাই।

সূত্র: জাগো নিউজ

চস/আজহার

Latest Posts

spot_imgspot_img

Don't Miss