spot_img

৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, বুধবার
২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নিজস্ব প্রতিবেদক

সর্বশেষ

আজ স্বামীর প্রশংসা করার দিন

প্রতিটি সংসারে স্ত্রীর পাশাপাশি স্বামীরও আছে যথেষ্ট অবদান। সে কথাটি স্মরণ করিয়ে দিতেই আজ পালিত হচ্ছে ‘হাজব্যান্ড অ্যাপ্রিসিয়েশন ডে’ বা স্বামীর প্রশংসা দিবস। স্বামীর সময় এবং কাজকে মূল্যায়ন করার ভাবনা থেকেই এই দিবসটি পালন করা হয়।

প্রতি বছর এপ্রিল মাসের তৃতীয় শনিবার স্বামীর প্রশংসা দিবস বা ‘হাজব্যান্ড অ্যাপ্রেসিয়েশন ডে’ উদযাপন করা হয়। যেসব স্ত্রী স্বামীর প্রশংসা করার সময়-সুযোগ পান না- আজ অন্তত স্বামীর প্রশংসা করুন।

অতীতে বিভিন্ন দেশ ও সংস্কৃতিতে স্বামীদের পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি হিসেবে বিবেচনা করা হতো। নারীরা ঘরের কাজ সামলাতো আর পুরুষেরা প্রয়োজনীয় অর্থ উপার্জন করতে প্রতিদিন ঘরের বাইরে কাজে বের হতো। তবে বর্তমানে অনেক পরিবারে স্বামী-স্ত্রী দুজনেই সংসারের জন্য উপার্জন করছেন। বেশিরভাগ পরিবারেই এখন নারী ও পুরুষ কর্মক্ষম। তাই বলে একে অপরের অবদান স্বীকার করবেন না, এমন তো নয়। বরং একে অপরের অবদানের প্রশংসা করাই সুখী দাম্পত্যে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।

চলুন যেনে নেয় যাক যেভাবে স্বামীর প্রশংসা করা যায়। স্বামীর প্রশংসা করতে পছন্দের যে কোনো উপহার দিতে পারেন। পছন্দের কোনো খাবার রান্না করে খাওয়ানো যেতে পারে। স্বামীর সঙ্গে যদি অনাকাঙ্ক্ষিত কোনো কারণে দূরত্ব তৈরি হয়ে থাকে তাহলে আজকের দিনে সে দূরত্ব ঘোচাতে বলতে পারেন খোলাখুলি কথা। আজকে সাহস করে জানিয়ে দিন সংসারে তার উপস্থিতি কতটা প্রয়োজন। আপনি তাকে কতটা ভালোবাসেন, কতটা তার উপরে আস্থা রাখেন জানিয়ে দিতে পারেন সেটিও। সন্তানদের সঙ্গে নিয়ে দুজন একসাথে এদিন বাইরে কোথাও ঘুরতে যেতে পারেন।

সবচেয়ে ভালো উপায় হল আজকের দিনে স্বামীকে কোন উপহার দেয়া। চাইলে একটি চিরকুটে আপনার মনের কথা লিখে তা দিতে পারেন উপহারের সঙ্গে। দেখবেন সামান্য একটি উপহারেও আপনার স্বামী অনেক আনন্দিত হবেন।

 

চস/আজহার

Latest Posts

spot_imgspot_img

Don't Miss