spot_img

১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, বৃহস্পতিবার
৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নিজস্ব প্রতিবেদক

সর্বশেষ

বান্দরবানে বিজিবির মহাপরিচালক

মিয়ানমার সীমান্তে স্থিতিশীল অবস্থা ফিরিয়ে আনতে বিজিবি কাজ করছে

বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল আশরাফুজ্জামান সিদ্দিকী বলেছেন, যৌথ বাহিনীর অভিযান চলাকালীন সময়ে সন্ত্রাসীরা যাতে সীমান্ত অতিক্রম করতে না পারে সে জন্য বিজিবি ও নিরাপত্তা বাহিনী সতর্ক অবস্থায় রয়েছে। এছাড়া মায়ানমার সীমান্তে স্থিতিশীল অবস্থা ফিরিয়ে আনতে বিজিবি কাজ করে যাচ্ছে।

আজ সোমবার (১৩ মে) বিকেলে বান্দরবানের রুমা ও থানচি উপজেলার বিজিবির বিভিন্ন সীমান্ত চৌকি গুলো পরিদর্শন করে এসে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

বিজিপি মহাপরিচালক আরো বলেন কেএনএফ এর বিরুদ্ধে যৌথ বাহিনীর অভিযানে সফলতা এসেছে। অভিযানে সন্ত্রাসীরা এখন অনেকটাই কোনঠাসা হয়ে পড়েছে। তবে সাধারণ জনগণের যাতে ক্ষয়ক্ষতি না হয় এ বিষয়ে সতর্ক দৃষ্টি রাখা হচ্ছে। যৌথ অভিযানে সেনাবাহিনীকে সহায়তা দিয়ে যাচ্ছে বিজিবিসহ বিভিন্ন বাহিনী। সেই সাথে মায়ানমারে চলমান সংঘাত ময় পরিস্থিতিতে সীমান্ত এলাকায় যাতে পরিস্থিতি স্বাভাবিক থাকে সেজন্য বিজেবি নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে যাচ্ছে।

সকালে বিজিবি মহাপরিচালক বান্দরবানের বলিপাড়া, রুমা, থানচি সহ সীমান্ত এলাকার বেশ কয়েকটি চৌকি ও ব্যাটালিয়ন পরিদর্শন করেন। এ সময় তার সাথে বিজিবির কক্সবাজার রিজয়ন কমান্ডর ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মোরশেদ আলম, সেনাবাহিনীর বান্দরবানের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মেহেদী হাসান, বিজিবির বান্দরবানের সেক্টর কমান্ডার কর্নেল সোহেল আহমেদ, বিজিবি রুমা ব্যাটেলিয়ানের অধিনায়ক লেঃ কর্নেল হাসিবুল হক সহ বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

চস/স

Latest Posts

spot_imgspot_img

Don't Miss