spot_img

১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, বৃহস্পতিবার
৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নিজস্ব প্রতিবেদক

সর্বশেষ

সাগরে ভাসমান নৌকায় মিলল ২০ পচা-গলা লাশ

ব্রাজিলের উত্তর-পূর্ব উপকূলে একটি নৌকায় অন্তত ২০টি পচে-গলে যাওয়া মরদেহ উদ্ধার করা হয়েছে। গত শনিবার (১৩ এপ্রিল) দেশটির প্যারার উত্তর-পূর্বের ব্রাগান্সার উপকূলে এসব লাশ পাওয়া গেছে। তবে রোববার ব্রাজিলের কেন্দ্রীয় জনপ্রশাসন মন্ত্রণালয় এই তথ্য জানিয়েছে।

সিবিএস নিউজের প্রতিবেদন অনুযায়ী, গত শনিবার একটি ছোট নৌকায় এসব লাশ দেখতে পান স্থানীয় জেলেরা। এ ঘটনার রহস্য উদঘাটনে দুটি তদন্ত শুরু করেছে কর্তৃপক্ষ। এ ছাড়া এসব মরদেহ ও নৌকাটি কোথা থেকে এসেছে তা জানতে একটি ফরেনসিক দলকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে।

কর্মকর্তারা বলছেন, নৌকায় অন্তত ২০টি মৃতদেহ পাওয়া গেছে। তবে অনেকের লাশ পচে যাওয়ার কারণে নৌকায় ঠিক কতজন মারা গেছে তা জানা যায়নি।

ব্রাজিলের তদন্ত কর্মকর্তারা সিএনএনকে বলেছেন, নিহতরা ব্রাজিলের নাগরিক নয়। তারা ক্যারিবিয়ান অঞ্চল থেকে এসে থাকতে পারেন। এ ছাড়া ব্রাজিলের কোনো এলাকা থেকে সম্প্রতি এত মানুষ নিখোঁজ হওয়ার কোনো খবরও পাওয়া যায়নি বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ।

তবে এবারই প্রথম নয়, এর আগেও আটলান্টিক মহাসাগরের পশ্চিম এলাকায় লাশ ভর্তি নৌকা শনাক্ত করেছেন জেলেরা। ২০২১ সালে ব্রাজিল ও পূর্ব ক্যারিবিয়ান অঞ্চলে মরদেহ ভর্তি অন্তত সাতটি নৌকা ভেসে এসেছে।

মার্কিন বার্তা সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেস ও স্থানীয় কর্তৃপক্ষ তদন্ত শেষে জানায়, কয়েকটি নৌকায় আফ্রিকা মহাদেশ থেকে আসা অভিবাসনপ্রত্যাশীদের লাশ ছিল। এসব মানুষ নৌকায় করে ক্যানারি দ্বীপপুঞ্জে যাওয়ার চেষ্টা করেছিলেন। তবে গন্তব্যস্থল হারিয়ে আটলান্টিক মহাসাগরে ভাসতে ভাসতে একপর্যায়ে মারা যান তারা।

 

চস/আজহার

Latest Posts

spot_imgspot_img

Don't Miss