spot_img

৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, সোমবার
২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নিজস্ব প্রতিবেদক

সর্বশেষ

প্রধান বিচারপতির বিচারিক কার্যক্রম আজ

দেশের ২৪তম প্রধান বিচারপতি হিসেবে আজ বিচারিক কার্যক্রম শুরু করবেন ওবায়দুল হাসান। তাকে সংবর্ধনা দেবেন সুপ্রিম কোর্ট বার ও অ্যাটর্নি জেনারেল। তবে সংবর্ধনা দিতে যাবেনা বিএনপিপন্থী আইনজীবীরা।

রোববার (৮ অক্টোবর) সকাল সাড়ে ১০ টায় আপিল বিভাগে প্রধান বিচারপতির এজলাসে এ সংবর্ধনা শুরু হবে। এ সময় সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতিগণ উপস্থিত থাকবেন। সেই সঙ্গে সিনিয়র আইনজীবী এবং সাধারণ আইনজীবীরাও উপস্থিত থাকবেন।

এদিকে সুপ্রিম কোর্টের অবকাশকালীন ছুটি শেষে রোববার (৮ অক্টোবর) থেকে সুপ্রিম কোর্টে নিয়মিত বিচারিক কার্যক্রম শুরু হবে। এ দিন আইনজীবীদের সঙ্গে সৌজন্য সাক্ষাতে মিলিত হবেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান ও সুপ্রিম কোর্টের বিচারপতিরা।

সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. গোলাম রব্বানী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠানে সংশ্লিষ্ট সবাইকে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হয়েছে।

নোটিশে বলা হয়, প্রধান বিচারপতি ও সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতিরা চলমান অবকাশকালীন ছুটির পর প্রথম কার্যদিবস রোববার বিকেল সোয়া ৩টা থেকে ৫টা পর্যন্ত মূল ভবনের ভেতরের লনে অ্যাটর্নি জেনারেল, আইনজীবী সমিতির সভাপতি ও সম্পাদক এবং আইনজীবীদের সঙ্গে সৌজন্য সাক্ষাতে মিলিত হবেন। সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠানে সংশ্লিষ্ট সবাইকে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হলো।

প্রথা অনুযায়ী, অবকাশ শেষে প্রধান বিচারপতি, আপিল ও হাইকোর্ট বিভাগের বিচারপতি এবং সুপ্রিম কোর্টের আইনজীবীরা এক সৌজন্য সাক্ষাতে মিলিত হন। তবে এবাবরই হচ্ছে বিকেল বেলায়।

প্রসঙ্গত, গত ১২ সেপ্টেম্বর বাংলাদেশের ২৪তম প্রধান বিচারপতি হিসেবে ওবায়দুল হাসানকে নিয়োগ দেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। এদিকে ২৩তম বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর মেয়াদ শেষ হয় ২৫ সেপ্টেম্বর।

চস/স

Latest Posts

spot_imgspot_img

Don't Miss