spot_img

১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, বৃহস্পতিবার
৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নিজস্ব প্রতিবেদক

সর্বশেষ

৩৯৮ যাত্রী নিয়ে চট্টগ্রাম ছেড়ে গেলো হজের প্রথম ফ্লাইট

৩৯৮ জন হাজী নিয়ে চট্টগ্রাম থেকে সরাসরি মদিনায় গেল বাংলাদেশ বিমানের উদ্বোধনী হজ ফ্লাইট। সোমবার (১৩ মে) দিবাগত রাত ৩ টা ২০ মিনিটের দিকে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমান বাংলাদেশের প্রথম হজ ফ্লাইট বিজি-৪৩১৩ মদিনার উদ্দেশ্যে ছেড়ে যায়। এ হজ ফ্লাইটের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে চট্টগ্রাম থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স হজ-২০২৪ এর যাত্রী পরিবহন শুরু করেছে।

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর স্টেশন ম্যানেজার মো. সলিম উল্লাহ বিষয়টি নিশ্চিত করেছেন।

চট্টগ্রাম থেকে প্রথম আনুষ্ঠানিক হজ ফ্লাইটের উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। গতকাল রাত ১২টার দিকে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আনুষ্ঠানিকভাবে হাজীদের বিদায় জানানো হয়। অতিথিরা হজযাত্রী এবংদেশ ও জাতির মঙ্গল কামনা করে মোনাজাতে অংশ নেন। শেষে হজযাত্রীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন এবং তাদেরকে বিদায় জানান।

চট্টগ্রাম থেকে সরাসরি হজ ফ্লাইটের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন বিমান বাংলাদেশের পরিচালক (বিপণন ও বিক্রয়) মোহাম্মদ সালাহউদ্দিন, মহা-ব্যবস্থাপক (জনসংযোগ) বোসরা ইসলাম, শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তাসলিম আহমেদ। উপস্থিত ছিলেন হজ এজেন্সিজ এসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) চট্টগ্রাম জোনের চেয়ারম্যান মো. শাহ আলম, এসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশ চট্টগ্রাম জোনের চেয়ারম্যান মো. আবু জাফর, বিমান বাংলাদেশের চট্টগ্রামের জেলা ব্যবস্থাপক মো. শাহাদাত হোসেন।

জানা গেছে, এ বছর হজ যাত্রীদের যাতায়াতের জন্য চট্টগ্রাম থেকে সরাসরি সৌদিআরবে ২২টি ফ্লাইট পরিচালনা করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এরমধ্যে ২০টি ফ্লাইট সরাসরি জেদ্দায় যাবে। বাকি দুটি ফ্লাইট যাবে মদিনায়। সবগুলো ফ্লাইট পরিচালনা করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। যদিও আগের বছর চট্টগ্রাম থেকে ২৬টি ডেডিকেটেট ফ্লাইট পরিচালনা করে বিমান বাংলাদেশ। এরমধ্যে আটটি ফ্লাইট সরাসরি চট্টগ্রাম-মদিনায় এবং ১৮টি ফ্লাইট চট্টগ্রাম থেকে জেদ্দায় যায়।

এর আগে গত ৯ মে সকাল ৭ টায় ৪১৫ জন হজযাত্রী নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে জেদ্দার উদ্দ্যেশ্যে ছেড়ে গেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম ডেডিকেটেড হজ ফ্লাইট বিজি-৩৩০১। চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১৬ জুন পালিত হতে পারে পবিত্র হজ। এবার সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৩ হাজার ২০৯ জন। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৪ হাজার ৩১৪ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় রয়েছেন ৭৮ হাজার ৮৯৫ জন যাবেন হজে। এরমধ্যে ৮ হাজারের অধিক যাত্রী চট্টগ্রাম বিমানবন্দর দিয়ে হজে যাবেন।

চস/স

 

Latest Posts

spot_imgspot_img

Don't Miss